ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

জাবিতে জাতীয় বাজেট বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৭
জাবিতে জাতীয় বাজেট বিষয়ক সেমিনার অনুষ্ঠিত জাবিতে জাতীয় বাজেট বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অর্থশাস্ত্রের পাঠচক্রের আয়োজনে ‘জাতীয় বাজেট: ঐতিহাসিক প্রেক্ষাপট এবং সমসাময়িক বিশ্লেষণ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য ও অর্থনীতি বিভাগের অধ্যাপক  মো. আমির হোসেন বলেন, বাজেট নিয়ে রাজনীতিবিদদের মধ্যে সব সময়ই মিশ্র প্রতিক্রিয়া পরিলক্ষিত হয়।

ক্ষমতাসীন দলের পক্ষ থেকে বাজেট প্রশংসনীয় এবং বিরোধী দলের পক্ষ থেকে বাজেটে জনস্বার্থ রক্ষিত হয়নি বলে মন্তব্য করা হয়।

তিনি আরও বলেন, উন্নয়নের সঙ্গে সামাজিক ও অর্থনৈতিক বিষয়াবলি জড়িত। ঋণ খেলাপিদের কাছ থেকে ঋণের টাকা আদায় করা সম্ভব হলে নানাবিধ উন্নয়নমূলক কাজ সম্পন্ন করা সহজ হবে।

সভাপতির বক্তব্যে অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, ব্যক্তি বা গোষ্ঠীর পরিবর্তে প্রতিষ্ঠান দ্বারা দেশ পরিচালিত হলে জনসাধারণের অধিকার ও সম্পদ ব্যবস্থাপনায় ন্যায্যতা নিশ্চিত হবে।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন বিভাগীয় শিক্ষার্থী মো. মনির হোসেন, রফিকুল ইসলাম, ইশতিয়াক রায়হান ও জায়েদ বিন সাত্তার।

অর্থশাস্ত্র পাঠচক্রের প্রতিষ্ঠাতা ও বিভাগের সহযোগী অধ্যাপক আসরারুল ইসলাম চৌধুরীর সমন্বয়ে সেমিনারে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক  খন্দকার মো. আশরাফুল মুনিম, এ এইচএম শহীদ শামি, মো. আলাউদ্দিন, মোহাম্মদ লুৎফর রহমানসহ বিভাগের শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।