ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

নির্বাচনের দাবিতে ছাত্রজোটের সংহতি সমাবেশের ডাক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৭
নির্বাচনের দাবিতে ছাত্রজোটের সংহতি সমাবেশের ডাক সংবাদ সম্মেলন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ডাকসুসহ সব ছাত্র সংসদ নির্বাচন, বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে শুক্রবার (১১ আগস্ট) সংহতি সমাবেশ করবে প্রগতিশীল ছাত্র জোট।

রোববার (৬ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়। সংহতি সমাবেশটি বিকেল ৪টায় রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে অনুষ্ঠিত হবে।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন জোটের সমন্বয়ক ইমরান হাবিব রুমন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের সভাপতি জি এম জিলানী শুভ, সাধারণ সম্পাদক লিটন নন্দী, ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নসির উদ্দীন প্রিন্স, ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা, ছাত্র ঐক্য ফোরামের যুগ্ম আহ্বায়ক সরকার আল ইমরান প্রমুখ।

ইমরান হাবিব রুমন বলেন, সর্বশেষ ডাকসু (ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ) নির্বাচন হয় এরশাদ সরকারের আমলে ১৯৯০ সালের ৬ জুন। এরপর গণতান্ত্রিক সরকারগুলোর আমলে ১৯৯১ থেকে আজ ২০১৭ পর্যন্ত দীর্ঘ ২৭ বছরে এক বারের জন্যও এ নির্বাচন আর হয়নি। যা হতাশার।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে তিনি বলেন, ২০১৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ফি বিরোধী আন্দোলনের নেতৃত্ব নেওয়া প্রগতিশীল ছাত্র জোটের নেতাদের নামে গত সপ্তাহে চার্জশিট দেওয়া হয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামনে সড়ক দুর্ঘটনায় দুইজন শিক্ষার্থী মারা যাওয়ার পর নিরাপত্তা ও ক্ষতিপূরণের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশি হামলা হয়। আটক ৫৪ জনের নামে মামলা করা হয়, ঢাবি অধিভুক্ত সাত কলেজের যৌক্তিক আন্দোলনে পুলিশ আক্রমণ করে সিদ্দিকুরকে অন্ধ করে দেয় এবং ১২০০ শিক্ষার্থীর নামে মামলা করা হয়। এসবের প্রতিবাদে সংহতি সমাবেশ করা হবে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৭
এসকেবি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।