ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

অধিভুক্ত ৭ কলেজে ভর্তি পরীক্ষা নেবে ঢাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৭
অধিভুক্ত ৭ কলেজে ভর্তি পরীক্ষা নেবে ঢাবি ঢাবি ও সাত কলেজের লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজে প্রথমবর্ষ সম্মান শ্রেণিতে ভর্তির জন্য পৃথক ভর্তি পরীক্ষা নেবে বিশ্ববিদ্যালয়।

সোমবার (০৭ আগস্ট) দুপুরে ঢাবির ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তির অনলাইনে আবেদন প্রক্রিয়ার উদ্বোধন করা হয়। সেসময় এক প্রশ্নের জবাবে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এ সিদ্ধান্তের কথা জানান।

উপাচার্য বলেন, নতুনভাবে অধিভুক্ত সাতটি সরকারি কলেজেও ঢাবির অধিভুক্ত অন্য কলেজের মতো পৃথক ভর্তি পরীক্ষা নেওয়া হবে। তবে সেটির দিন-তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।  

তিনি বলেন, আমাদের অধিভুক্ত অনেক কলেজ আছে আমরা সেগুলোতে যে পদ্ধতিতে ভর্তি নিয়ে থাকি এখানেও একই পদ্ধতিতে হবে। তবে এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ভর্তি পরীক্ষার অংশ নয়।

চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর সাত সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। এগুলো হচ্ছে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। যদিও অধিভুক্ত হওয়ার পর পরীক্ষা, ক্লাসসহ সার্বিক লেখাপড়া নিয়ে সৃষ্ট জটিলতায় শিক্ষার্থীরা উদ্বেগে রয়েছেন। কলেজগুলোতে পড়ছেন প্রায় দুই লাখ শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৭
এসকেবি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।