ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

মোহাম্মদপুর মডেল শিক্ষার্থীদের ব্যতিক্রমী শিক্ষাসফর

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৭
মোহাম্মদপুর মডেল শিক্ষার্থীদের ব্যতিক্রমী শিক্ষাসফর শিক্ষাসফরে ড. জাফর ইকবালের সঙ্গে মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা

ঢাকা: ব্যতিক্রমধর্মী এক শিক্ষাসফর শেষ করলো রাজধানী ঢাকার মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ।

প্রতিষ্ঠানের প্রতি ক্লাসের একজন করে কৃতী শিক্ষার্থীকে নিয়ে বাংলাদেশ বিমানে তিনদিনের (৫ থেকে ৭ আগস্ট) এক শিক্ষাসফরে সিলেট ভ্রমণে যায় কলেজ কর্তৃপক্ষ।

এ শিক্ষাসফরের অংশ হিসেবে শিক্ষার্থীরা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক শিক্ষাবিদ ড. মোহাম্মদ জাফর ইকবালের সঙ্গে মিলিত হয় এক আলোচনা সভায়।

সভায় ড. মুহাম্মদ জাফর ইকবাল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পৃথিবীতে মানুষ দুই প্রকার। এক প্রকার হচ্ছে যারা বই পড়ে, আর অন্যটি হচ্ছে যারা বই পড়ে না। তোমাদের মধ্যে যারা ভবিষ্যৎ নেতৃত্ব দিতে চাও, দেশের জন্য বড় কিছু করতে চাও, তাদের স্মার্টফোন ও সোশ্যাল মিডিয়ার প্রতি না ঝুঁকে বেশি বেশি বই পড়তে হবে। তোমরা জিপিএ ফাইভ-এর পিছনে ছুটো না, মুখস্ত কোরো না, বুঝে পড়ো।  

আলোচনার শেষের দিকে তিনি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

শিক্ষাসফরে মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরাকলেজের অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন বলেন, শিক্ষাসফর শিক্ষার একটি অবিচ্ছেদ্য অংশ। এ ধরনের ব্যতিক্রমী সফর শিক্ষার্থীদের ভালো ফল করতে অনুপ্রাণিত করবে।  

শিক্ষাসফরের অংশ হিসেবে শিক্ষার্থীদের সিলেটের বিভিন্ন দর্শনীয় স্থান যেমন, মাধবকুণ্ড ইকো পার্ক, ড্রিমল্যান্ড, পর্যটন, শাহজালাল বিশ্ববিদ্যালয়, চা-বাগান, হযরত শাহজালাল ও শাহ পরান (রহ.) মাজার, সাত রঙের চা খাওয়া, ক্বিন ব্রিজ, আলী আমজাদের ঘড়ি এবং সিলেট সেনানিবাস এলাকার বিভিন্ন অংশ ঘুরিয়ে দেখানো হয়।

২০০৪ সালে সরকারের শিক্ষা মন্ত্রণালয় প্রতিষ্ঠিত মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজের রয়েছে শতভাগ পাসের সাফল্য। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭-তে মোহাম্মদপুর থানা শিক্ষা জোনের শ্রেষ্ঠ এ প্রতিষ্ঠানে প্রায় চার হাজার শিক্ষার্থীর জন্য ১৩১জন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী কর্মরত।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।