ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলায় ২ শিক্ষককে অব্যাহতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৭
পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলায় ২ শিক্ষককে অব্যাহতি

নীলফামারী: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে চলতি ফাজিল দ্বিতীয় ও তৃতীয় বর্ষ পরীক্ষায় দায়িত্বে অবহেলার অভিযোগে নীলফামারীর সৈয়দপুরে একটি পরীক্ষা কেন্দ্রের দুই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এছাড়া পরীক্ষায় নকল করার (অসদুপায় অবলম্বন) দায়ে এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

বুধবার (০৯ আগস্ট) দুপুরে দ্বিতীয় দিনে অনুষ্ঠিত ইংরেজি পরীক্ষায় সৈয়দপুর উপজেলার সোনাখুলী মুন্সীপাড়া কামিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

সোনাখুলী মুন্সীপাড়া কামিল মাদ্রাসা কেন্দ্রে থেকে এবারের এ পরীক্ষায় ১০৯ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে।

দুপুরে দ্বিতীয় দিনের পরীক্ষা পরিদর্শনে আসেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের দুই সদস্যের একটি প্রতিনিধি দল। তারা হলেন- ওই বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষক ড. আব্দুল বারী এবং আল-হাদিস ও ইসলামী স্টাস্টিকস বিভাগের শিক্ষক ড. মো. মোস্তাফিজুর রহমান।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের সময় কক্ষ পরিদর্শকদের দায়িত্বে অবহেলা দেখতে পান পরীক্ষা পরিদর্শনে আসা প্রতিনিধি দলের সদস্য ড. আব্দুল বারী। পরে তার নির্দেশে সোনাখুলী মুন্সীপাড়া কামিল মাদ্রাসার শিক্ষক মো. রেজাউল করিম ও মো. জাহেদুল ইসলামকে দায়িত্বে অবহেলার অভিযোগে অব্যাহতি দেয়া হয়।

সোনাখুলী মুন্সীপাড়া কামিল মাদ্রাসার সুপার ও কেন্দ্র ভারপ্রাপ্ত কর্মকর্তা আ ব ম মনসুর আলী নকলের দায়ে এক পরীক্ষার্থীকে বহিষ্কার ও দায়িত্বে অবহেলার অভিযোগে দুই শিক্ষককে অব্যাহতি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।