ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

সিরাজগঞ্জে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
সিরাজগঞ্জে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ছবি: বাংলানউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘মেয়েশিশুদের শিক্ষা সহযোগিতা কার্যক্রম’ প্রকল্পের আওতায় ২০১৭ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ মেয়েদের সংবর্ধনা দিয়েছে আন্তর্জাতিক সংস্থা রুম টু রিড ও সিরাজগঞ্জের স্থানীয় উন্নয়ন সহযোগী সংগঠন শার্প।

বুধবার (০৯ আগস্ট) সিরাজগঞ্জের শেখ কামাল মিলনায়তনে এ সংবর্ধনা ও পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সিরাজগঞ্জের চরাঞ্চল ও আদিবাসী অধ্যুষিত এলাকার ২৯১জন মেয়েসহ উচ্চ মাধ্যমিক পর্যায়ের সম্মানিত শিক্ষকরা অংশ নেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধনী ঘোষণা করেন সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ ইরতিজা আহসান।

শার্পের পরিচালক মো. শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ, বেলকুচি বহুমুখী কলেজের অধ্যক্ষ এ কে এম শামসুল ইসলাম, রুম টু রিড বাংলাদেশের প্রোগ্রাম অফিসার ফাহমিদা হামিদ, শার্পের সহ-সভাপতি হেলাল আহমেদ, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন।

রুম টু রিড একটি আন্তর্জাতিক সংস্থা, যা এশিয়া ও আফ্রিকার বেশ কয়েকটি দেশে সাক্ষরতা ও লিঙ্গসমতা উন্নয়নে কাজ করছে। বাংলাদেশে এ সংস্থাটি ২০০৯ সাল থেকে ৭৪৫টি সরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের সঙ্গে কাজ করছে।

সিরাজগঞ্জ, নাটোর ও ঢাকা শহরে ৩ হাজার ৪৮০ জন মেয়ে শিশুকে কমপক্ষে উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়ালেখা চালিয়ে যাওয়া ও দক্ষতা অর্জনে সহায়তা করছে রুম টু রিড। সিরাজগঞ্জ জেলায় রুম টু রিড ও শার্প ২১টি কলেজের সঙ্গে কাজ করছে। এ কলেজগুলো থেকে এবছর ২০৩ জন মেয়ে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে ১৯৮ জন উত্তীর্ণ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।