ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে রিকশাচালকদের রেইনকোট দিলো ‘স্ট্রিট ল্যাম্প’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
ঢাবিতে রিকশাচালকদের রেইনকোট দিলো ‘স্ট্রিট ল্যাম্প’ ঢাবিতে রিকশাচালকদের রেইনকোট দিল ‘স্ট্রিট ল্যাম্প’

ঢাকা বিশ্ববিদ্যালয়: বৃষ্টির দিনে কষ্ট লাঘব করতে রিকশাচালকদের রেইনকোট বিতরণ করেছে সুবিধা বঞ্চিতদের নিয়ে কাজ করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্ট্রিট ল্যাম্প’।

বৃহস্পতিবার (১০ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ৩০ জন রিকশাচালকের মাঝে এ রেইনকোট দেওয়া হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক তোফায়েল আহমেদ রাহুল বলেন ‘মানুষ তো মানুষের জন্যই।

আমাদের চারপাশে অসহায় মানুষের জন্য কাজ করার অনেক সুযোগ আছে। আমরা আমাদের সংগঠনের মাধ্যমে মানুষের পাশে দাঁড়ানোরর চেষ্টা করে যাচ্ছি। সবার সহযোগিতা চাই এবং সবার নিজ নিজ অবস্থান থেকে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানাই’।

ইভেন্টে ম্যানেজার ও স্ট্রিট ল্যাম্পের সহ-প্রতিষ্ঠাতা হাবীবুর রহমান বলেন, বৃষ্টি অনেকের মনে রোমাঞ্চের শিহরণ জাগিয়ে তুললেও গরিব রিকশাচালকদের জন্য এই বৃষ্টি কোনো রোমাঞ্চ নিয়ে হাজির হয় না। ঝুম বৃষ্টিতে ভিজে ওদের জীবিকা অর্জন করতে হয়। অনেক সময় বৃষ্টিতে ভেজার কারণে তারা বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে যায়। তাই স্ট্রিট ল্যাম্প মানবতার দিকে লক্ষ্য রেখেএই সামান্য উদ্যোগ নিয়েছে।

পথশিশুদের পুনর্বাসন করাই এই সংগঠনের মূল উদ্দেশ্য জানিয়ে তিনি বলেন, আরও বিভিন্ন সামাজিক কাজ এই সংগঠন করে থাকে। তাই সমাজের বিত্তবানদের কাছে অনুরোধ, আপনারা স্ট্রিট ল্যাম্পের পাশে থাকুন। মানবতার পাশে থাকুন।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।