ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

কাজে যোগ দিলেন আইআইইউসি’র ভিসি প্রফেসর মহিউদ্দিন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
কাজে যোগ দিলেন আইআইইউসি’র ভিসি প্রফেসর মহিউদ্দিন

ঢাকা: বন্দরনগরীর সীতাকুণ্ডে প্রতিষ্ঠিত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের (আইআইইউসি) উপাচার্য হিসেবে কর্মস্থলে যোগ দিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের প্রফেসর কে এম গোলাম মহিউদ্দিন।

রোববার (১৩ আগস্ট) নতুন কর্মস্থলে যোগ দেন তিনি। এর আগে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর ধারা ৩১(১) অনুসারে আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের প্রস্তাব অনুসারে রাষ্ট্রপতি ও আইআইইউসি’র চ্যান্সেলর আগামী ৪ বছরের জন্য তাকে নিয়োগ দিয়েছেন।

 

প্রফেসর কে এম গোলাম মহিউদ্দিন ১৯৭৮ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হিসাব বিজ্ঞান বিভাগে শিক্ষকতায় যোগ দেন। ১৯৯৪ সালে বিভাগে প্রফেসর হিসেবে পদোন্নতি পান।  

১৯৯৮ সাল থেকে তিন বছর মেয়াদে তিনি বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের নির্বাচিত ডিন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত সিন্ডিকেট সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।  

১৯৫২ সালের ৬ আগস্ট রাউজান উপজেলার গহিরা (মোবারকখীল) গ্রামে জন্ম নেওয়া প্রফেসর মহিউদ্দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৮৭ সালে আমেরিকার ওয়েস্টার্ন ইলিনয় ইউনিভার্সিটি থেকে কৃতিত্বের সঙ্গে এমবিএ ডিগ্রি অর্জন করেন।  

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।