ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

জাবি আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন মশাররফ হল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
জাবি আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন মশাররফ হল জাবি আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন মশাররফ হল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও) আয়োজিত ১০ম আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে মীর মশাররফ হোসেন হল।

বুধবার (২৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মঙ্গলবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে মীর মশাররফ হোসেন হল ও আ ফ ম কামালউদ্দিন হলের মধ্যে চূড়ান্ত বিতর্ক অনুষ্ঠিত হয়।

চূড়ান্ত পর্বের বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিলো ‘এই সংসদ মনে করে, বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা জাতীয় সংসদের হাতে থাকা উচিত’। সরকারি দলের হয়ে বিতর্ক করে আ ফ ম কামালউদ্দিন হল ও বিরোধীদলের হয়ে বিতর্কে অংশ নেয় মীর মশাররফ হোসেন হল।

পাঁচজন বিচারকের রায়ে তিন-দুই ব্যালটে আ ফ ম কামালউদ্দিন হলকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে মীর মশাররফ হোসেন হল।

এছাড়াও বারোয়ারি বিতর্কে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে প্রীতিলতা হলের শিক্ষার্থী রিদিতা তাহসিন অদিতি। সংসদীয় বিতর্কে সেরা বিতার্কিক হওয়ার গৌরব অর্জন করেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হলের শিক্ষার্থী সপ্তর্ষি আহসান মীম।

‘স্বপ্নের দেয়াল ভাঙো, ওপারেই পৃথিবী’ স্লোগানে বিতর্ক প্রতিযোগিতাটি ১৭ আগস্ট থেকে শুরু হয়।

মঙ্গলবার (২২ আগস্ট) সমাপনী অনুষ্ঠানে জেইউডিও’র সভাপতি শাহীন রেজার সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক মুশফিক উস সালেহীনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন জেইউডিও’র মডারেটর ও ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক এটিএম আতিকুর রহমান, অনুষ্ঠানের আহ্বায়ক রুবাইয়াত হক বৈশাখী, জেইউডিও’র সাবেক সাধারণ সম্পাদক কৌশিক আজাদ প্রণয় ও সাবেক সভাপতি জাকারিয়া পলাশ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।