ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে গান-কবিতায় বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
ঢাবিতে গান-কবিতায় বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহ গান-কবিতায় বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহ করেছে ‘স্বরকল্পন আবৃত্তি চক্র’/ছবি: হারুন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) গান-কবিতায় বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহ করেছে ‘স্বরকল্পন আবৃত্তি চক্র’।

শুক্রবার (২৫ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের টিএসসি রাজু ভাস্কর্যের পাদদেশে বানভাসি মানুষের জন্য আয়োজন করা হয় ত্রাণ সংগ্রহ কার্যক্রম ‘হাত বাড়িয়ে দাও’। অনুষ্ঠানে আলোচনা, আবৃত্তি ও সঙ্গীত পরিবেশনের মাধ্যমে চলে ত্রাণ সংগ্রহ।

স্বরকল্পন আবৃত্তি চক্র’র সভাপতি শাহীদুল হক মিল্কীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমেদ শিপলুর পরিচালনায় আলোচনা পর্বে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস এবং বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মাসকুর-এ-সাত্তার কল্লোল।

সংগীত পরিবেশন করে- বহ্নিশিখা, ঋষিজ শিল্পী গোষ্ঠী, ক্রান্তি শিল্পী গোষ্ঠী, স্বভূমি লেখক শিল্পী কেন্দ্র এবং ব্যান্ড ‘মেইড ইন বাংলাদেশ’। আবৃত্তি পরিবেশন করেন- বেলায়েত হোসেন, মাসকুর-এ-সাত্তার কল্লোল, আহসান উল্লাহ তমাল, মাসুম আজিজুল, নাজমুল আহসান, মনিরুল ইসলাম।  

কবিতা পাঠ করেন- আবু হাসান শাহরিয়ার, হানিফ খান, মাসুদ পথিক, অনিকেত রাজেশ, মাহবুব আলম।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।