ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবির ১০ শিক্ষার্থী পেলো অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৭
ঢাবির ১০ শিক্ষার্থী পেলো অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার ঢাবির ১০ শিক্ষার্থী পেলো অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৭ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ১০ মেধাবী শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ দেওয়া হয়েছে।

সোমবার (২৮ আগস্ট) আর সি মজুমদার আর্টস অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.  আ আ ম স আরেফিন সিদ্দিক। এ সময় তিনি কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কারের চেক তুলে দেন।

পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- নওশীন জাহান ইতি, প্রিয়াংকা কুন্ডু, মো. মাসুদ আল মাহদী, ফহিম বিনতে সিদ্দিক, ফরহাদ উদ্দিন, অর্নব বিশ্বাস, নাদিয়া নাহরীন, জোহরা, মো. বনি মমিন ইসলাম ও শফিকুল আলম।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমানের সভাপতিত্বে ‘আমি ও আমার চলচ্চিত্র’ শীর্ষক অধ্যাপক সিতারা পারভীন স্মারক বক্তৃতা দেন বিশিষ্ট চলচ্চিত্রকার মসিউদ্দিন শাকের। ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলী।

অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, শিক্ষার্থীদের সর্বোচ্চ নম্বর পাওয়া মানেই সফল হওয়া নয়। মূল্যবোধ সম্পন্ন মানুষ মানেই সফল মানুষ, মূল্যবোধ ধারণ করে প্রকৃত আদর্শ মানুষ হিসেবে সমাজে অবদান রাখার জন্য বৃত্তিপ্রাপ্তদের প্রতি তিনি আহ্বান জানান।

অধ্যাপক সিতারা পারভীনের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপাচার্য বলেন, মানুষের মৃত্যু চরম সত্য, মানুষ চলে যায় কিন্তু তার যে স্মৃতি রেখে যায় তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই স্মৃতি থেকে শিক্ষা নেওয়া যায়, অনুপ্রেরণা নেওয়া যায়।

সাবেক রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দীন আহমদের মেয়ে এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলীর স্ত্রী অধ্যাপক সিতারা পারভীন ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন।
 
বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।