ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

বরিশালে মেডিকেলে ভর্তিচ্ছুদের মানববন্ধন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
বরিশালে মেডিকেলে ভর্তিচ্ছুদের মানববন্ধন  মেডিকেলে ভর্তিচ্ছুদের মানববন্ধন 

বরিশাল: মেডিকেল কলেজে দ্বিতীয় দফায় ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের ৫ নম্বর কর্তনের প্রতিবাদে বরিশালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে বরিশাল নগরের সদর রোডে অশ্বিনীকুমার হলের সামনে এ কর্মসূচির আয়োজন করেন মেডিকেল ভর্তিচ্ছু সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে মো. রাকিব হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন- শিক্ষার্থী বিজন দাস, জাকারিয়া শুভ, অনিক সাহা ও মেহজামিন।

এ সময় শিক্ষার্থীদের সঙ্গে একাত্বতা প্রকাশ করে আরো বক্তব্য রাখেন- গণতান্ত্রিক ছাত্রফ্রন্ট নেতা মোজাম্মেল হক এবং অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন অধ্যাক্ষ আ ক ম মিজানুর রহমান।

বক্তারা বলেন, এইচএসসি-২০১৬ এর উত্তীর্ণ শিক্ষার্থীদের অনেকেই মেডিকেল কলেজে দ্বিতীয় দফায় ভর্তি পরীক্ষায় অংশ নিবেন। সে অনুযায়ী প্রস্তুতিও নিয়ে নিয়েছেন তারা। কিন্তু ভর্তিচ্ছুক এসব শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর থেকে ৫ নম্বর কর্তন করে চূড়ান্ত মেধাতালিকা প্রস্তুত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

বক্তারা অভিযোগ করে বলেন, যেখানে মেডিকেলে মাত্র ১ নম্বরের জন্য অনেকেই ভর্তি হতে পারেন না, সেখানে ৫ নম্বর কর্তন হলে- কীভাবে মেডিকেলে চান্স পাওয়ার বিষয়টি নিশ্চিত হবে?’

মানববন্ধনে শিক্ষার্থীরা ৫ নম্বর কর্তনের সিদ্ধান্ত প্রহসনমূলক দাবি করে সরকারের নেওয়া এ সিদ্বান্ত অবিলম্বে বাতিল করার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।