ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

বাড়ির পাশেই উচ্চশিক্ষা অর্জন সম্ভব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৭
বাড়ির পাশেই উচ্চশিক্ষা অর্জন সম্ভব বক্তব্য রাখছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ/ছবি: বাংলানিউজ

সিলেট: বাড়ির পাশেই উচ্চশিক্ষা অর্জন সম্ভব বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি নিজ নির্বাচনী এলাকায় অবস্থিত বিয়ানীবাজার সরকারি কলেজের সুনাম করে বলেন, উচ্চশিক্ষা অর্জনের জন্য ঢাকা, চট্টগ্রাম- এমনকি শহরেও যেতে হবে না। বাড়ির পাশেই বিয়ানীবাজার সরকারি কলেজে উচ্চশিক্ষা অর্জন সম্ভব।

শনিবার (৯ সেপ্টেম্বর) উপজেলার জমসেদ আহমদ উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শুধু সনদ অর্জনের জন্য উচ্চশিক্ষা নয়।

দেশকে এগিয়ে নিতে শিক্ষার্থীদের সেভাবেই প্রস্তুত হতে হবে। সৃজনশীল দৃষ্টিভঙ্গি ও উদ্ভাবনী শক্তি কাজে লাগিয়ে শিক্ষার্থীদের সমস্যা সমাধান এবং নতুন নতুন ক্ষেত্র তৈরি করতে হবে।  
তিনি বলেন, শিক্ষার্থীদের সৃজনশীল মেধা বিকাশে প্রতিটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে প্রয়োজনীয় গবেষণাগার স্থাপনের গুরুত্ব রয়েছে। নতুন প্রজন্মকে বিশ্বমানের মেধার অধিকারী করতে হলে কারিগরি শিক্ষার প্রসারে গুরুত্ব দেওয়া হচ্ছে।

এসময় ‍উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান খান, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল, শিক্ষামন্ত্রীর একান্ত সহকারী দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, চারখাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৭
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।