ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

সংবর্ধনায় সিক্ত ঢাবির নবনিযুক্ত ভিসি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
সংবর্ধনায় সিক্ত ঢাবির নবনিযুক্ত ভিসি নবনিযুক্ত ভারপ্রাপ্ত ভিসিকে শুভেচ্ছা জানান শিক্ষক-শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঈদের ছুটি শেষে ক্যাম্পাস খোলার প্রথম দিনেই শিক্ষক-শিক্ষার্থীদের ভালোবাসায় সিক্ত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবনিযুক্ত উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. আখতারুজ্জামান।

রোববার (১০ সেপ্টেম্বর) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্যের কার্যালয়ে গিয়ে শিক্ষক-শিক্ষার্থীরা উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছ জানান।  

বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন নীল দল, কর্মকর্তা-কর্মচারীদের সংগঠন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনও অভিনন্দন জানিয়েছে।

নতুন উপাচার্যকে ফুল দিয়ে প্রত্যাশা জানিয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুর রহমান বাংলানিউজকে বলেন, দেশের ঐতিহ্যবাহী উচ্চশিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়। এর রয়েছে একটি গৌরবময় ইতিহাস। আমরা আশা করব অবকাঠোমো উন্নয়ন, শিক্ষার গুণগত মান নিশ্চিত ও শিক্ষক-শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা বৃদ্ধির মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে কাজ করবেন নতুন উপাচার্য।

এদিকে প্রাক্তন উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক নিজ বিভাগে (গণযোগাযোগ ও সাংবাদিকতা) যোগ দান করেছেন। এখন থেকে তিনি শিক্ষকতাসহ বিভাগের নিয়মিত কার্যক্রমে অংশ নেবেন। ২০০৯ সালের জানুয়ারিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে নিয়োগ পান তিনি।  

এরপর ২০১৩ সালের আগস্টে সিনেট সদস্যদের নির্বাচিত প্যানেলের মাধ্যমে রাষ্ট্রপতি আবারও আরেফিন সিদ্দিককে নিয়োগ দেন। চলতি বছর আগস্টের ২৪ তারিখে তিনি উপাচার্য হিসেবে চার বছরের মেয়াদ সম্পন্ন করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।