ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

বগুড়ায় ছাত্রফ্রন্টের মিছিল-সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
বগুড়ায় ছাত্রফ্রন্টের মিছিল-সমাবেশ বগুড়ায় ছাত্রফ্রন্টের মিছিল-সমাবেশ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: বন্যায় ক্ষতিগ্রস্থ শিক্ষাপ্রতিষ্ঠান পুননির্মাণ ও শিক্ষার আনুষ্ঠানিক আয়োজন নিশ্চিতকরণের দাবিতে বগুড়ায় মিছিল-সমাবেশ করেছে জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

এ উপলক্ষে রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে শহরের প্রাণকেন্দ্র সাতমাথা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সাতমাথায় গিয়ে সমাবেশে মিলিত হয়।

জেলা ছাত্রফ্রন্টের সভাপতি রাধা রানী বর্মনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- জেলা ছাত্রফ্রন্ট নেতা মাসুকুর রহমান, ধনঞ্জয় বর্মন, ওসমান গণি মুন, মুক্তা আক্তার মীম প্রমুখ।

বক্তারা বলেন, সারাদেশে বন্যায় প্রায় ৭০ হাজার মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছেন। বন্যাকবলিত এলাকায় প্রায় ২ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হয়েছে। শিক্ষার্থীদের বই, খাতা, কলমসহ অন্যান্য শিক্ষা উপকরণ নষ্ট হয়েছে। বগুড়ার সারিয়াকান্দি, সোনাতলা, ধুনট ও শিবগঞ্জ উপজেলার ১৩৩টি শিক্ষাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হওয়ায় পাঠদান কার্যক্রম মারাত্মক ব্যাহত হচ্ছে।

তাই অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান পুননির্মাণ ও শিক্ষা উপকরণসহ অন্যান্য আনুসাঙ্গিক আয়োজন নিশ্চিতকরণের দাবি জানান বক্তারা।

এর আগে সংগঠনের পক্ষ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর এসব দাবি সম্বলিত স্মারকলিপি দেয় সংগঠনটি।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
এমবিএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।