ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

বাকৃবিতে কর্মচারীদের আন্দোলনে শিক্ষা কার্যক্রম ব্যাহত

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
বাকৃবিতে কর্মচারীদের আন্দোলনে শিক্ষা কার্যক্রম ব্যাহত

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কর্মচারী ঐক্য পরিষদ ও অফিসার পরিষদের পৃথক অবস্থান কর্মসূচির কারণে ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম। এতে বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা।

রোববার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বিভিন্ন দাবি নিয়ে অবস্থান কর্মসূচি করেছে অফিসার পরিষদ ও কর্মচারী ঐক্য পরিষদ। দুই দল থেকে একই সময়ে দু’টি মাইকে ভিন্ন ভিন্ন বক্তব্য রাখেন তারা।

উচ্চ শব্দের কারণে ক্লাসে মনোযোগ দিতে পারছিলেন না শিক্ষার্থীরা।  

২১ আগস্ট থেকে জাতীয় বেতন স্কেল-২০১৫ বাস্তবায়ন ও পদোন্নয়নের দাবিতে প্রায় নিয়মিত আন্দোলন করে আসছে বিশ্ববিদ্যালয়ের অফিসার পরিষদ। এতে একদিকে যেমন বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট হচ্ছে, অন্যদিকে প্রশাসনিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। ক্লাস-পরীক্ষা চলাকালে মাইকিং করার কারণেও সমস্যা হচ্ছে বলে জানান শিক্ষার্থীরা।  

কর্মচারী ঐক্য পরিষদের মোট নয়টি দাবির মধ্যে রয়েছে-এডহক ও পদের বিপরীতে নিয়োজিত এমআর কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ, পদবিহীন এমআর কর্মচারীদের দ্রুত পদ প্রদর্শন কমিটির মাধ্যমে শূন্য পদের বিপরীতে প্রদর্শনের যথাযথ ব্যবস্থা গ্রহণ ও কারিগরি কর্মচারীদের কারিগরি নীতিমালা সংশোধন করে বাস্তবায়ন।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।