ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

ডুমুরিয়ায় স্কুল শিক্ষার্থীদের মিড ডে মিল কর্মসূচি শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৭
ডুমুরিয়ায় স্কুল শিক্ষার্থীদের মিড ডে মিল কর্মসূচি শুরু

খুলনা: খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়নে স্কুল শিক্ষার্থীদের মধ্যে ‘মিড ডে মিল’ কর্মসূচি শুরু হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে খুলনার জেলা প্রশাসক মো. আমিন উল আহসান কমলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন। এর আগে তিনি গুটুদিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গর্ভবতী মায়েদের মধ্যে মাদার হরলিক্স ও ক্যাপসুল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

কমলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১৩ নং গুটুদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোস্তফা সরোয়ার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশেক হাসান, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম হাবিব ও সাধারণ সম্পাদক সুবীর কুমার রায়।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. আমিন উল আহসান তার বক্তব্যে বলেন, খুলনায় এই প্রথম গুটুদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্কুল শিক্ষার্থীদের মধ্যে মিড ডে মিল কর্মসূচি চালু করলেন। তিনি আশা প্রকাশ করেন ক্রমেই এ কর্মসূচি পুরো উপজেলায় ছড়িয়ে পড়বে। এ ধরনের উদ্যোগের ফলে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতি ও ঝরে পড়ার সংখ্যা হ্রাস পাবে। শিক্ষার্থীদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে এ কর্মসূচি অব্যাহত রাখতে হবে।

তিনি এলাকাবাসীকে এ ধরনের মহৎ উদ্যোগে সহায়তার জন্য আহ্বান জানান। শিক্ষার্থীরা যেন জঙ্গিবাদ ও মাদকাসক্ত না হয়ে পড়ে সেজন্য অভিভাবকদের আরও যত্নশীল হওয়ারও আহ্বান জানান।  

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সহকারী কমিশনার (ভূমি) মো. আল মামুন, খুলনা প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ রাশেদুল ইসলাম, ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিল হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা এস এম আলমগীর কবির, প্রধান শিক্ষিকা মাহফুজা খাতুন, শিক্ষক নেতা মো. শফিকুল আলম, মাহাবুর রহমান পিকুল প্রমুখ।

চালু হওয়া মিড-ডে মিল কর্মসূচিতে বিদ্যালয়ের ২৬৫ জন ছাত্র-ছাত্রীর মধ্যে প্রতিদিন দুপুরে বিশেষ খাবার বিতরণ করা হবে।

এর আগে গুটুদিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গর্ভবতী মায়েদের মধ্যে মাদার হরলিক্স ও ক্যাপসুল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আমিন উল আহসান। এ কর্মসূচির আওতায় ওই ইউনিয়নের সব গর্ভবতী মায়ের মধ্যে মাদার হরলিক্স ও ভিটামিন ক্যাপসুল বিতরণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৭
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।