ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ বাতিলের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ বাতিলের দাবি খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ বাতিলের দাবি

খাগড়াছড়ি: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক শিক্ষক নিয়োগে ঘুষ-বাণিজ্য ও দুর্নীতির প্রতিবাদ এবং শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে সম্মিলিত ছাত্র সমাজের ব্যানারে খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে বিক্ষোভ মিছিটি বের করা হয়। পরে উপজেলা পরিষদ হয়ে স্বর্ণিভর এলাকায় এসে সমাবেশে মিলিত হয়।

এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

এ সময় সম্মিলিত ছাত্র সমাজের আহ্বায়ক নয়ন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের সরকারি কলেজ শাখার সভাপতি টিটু ত্রিপুরা, পাহাড়ি ছাত্র পরিষদের কলেজ শাখার সাধারণ সম্পাদক জিসিম চাকমা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কলেজ শাখার আহ্বায়ক স্বাগতম চাকমা, পৌর শাখার সদস্য প্রিয় চাকমা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, কোনো যোগ্যতা না থাকার সত্ত্বেও ঘুষ দিয়ে জেলা পরিষদ প্রাথমিক শিক্ষক নিয়োগ দিচ্ছে। এতে করে পিছিয়ে থাকা এই জনপদ শিক্ষায় আরও পিছিয়ে যাচ্ছে। নিজেদের পছন্দের প্রার্থীকে চাকরি দেওয়ার জন্য জেলা পরিষদের কর্মকর্তারা প্রশ্নপত্র ফাঁসের মতো ঘটনায় জড়িয়ে পড়েছেন।

সমাবেশ থেকে চলতি শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল করার দাবি জানান বক্তারা। অন্যথায় তারা কঠোর কর্মসূচিতে যাবেন বলে হুঁশিয়ারি দেন।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।