ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবির অধিভুক্ত অন্য প্রতিষ্ঠানের মতোই চলবে ৭ কলেজ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
ঢাবির অধিভুক্ত অন্য প্রতিষ্ঠানের মতোই চলবে ৭ কলেজ ঢাবির 'গ’ ইউনিটের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

ঢাকা বিশ্ববিদ্যালয়: অধিভুক্ত সাত কলেজ পরিচালনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় আলাদা কোনো চাপ অনুভব করছে না জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, অধিভুক্ত অন্য প্রতিষ্ঠানগুলোর মতোই চলবে এ সাত কলেজ।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদের বিভিন্ন বিভাগে ভর্তির জন্য নির্ধারিত ‘গ’ ইউনিটের পরীক্ষা চলাকালে একটি কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।  

ওই সাত কলেজের পরীক্ষা গ্রহণসহ পরিচালনা নিয়ে বিশ্ববিদ্যালয় চাপ অনুভব করছে কিনা- এমন এক প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, এফিলিয়েটেড (শাখারূপে অন্তর্ভূক্ত) কলেজ পরিচালনার জন্য যে বিধি-বিধান আছে, সে অনুযায়ীই পরিচালিত হবে এ সাত কলেজ।

ড. মো. আখতারুজ্জামান আরও বলেন, সাত কলেজের বিষয়টি স্বতন্ত্র। তাদের ভর্তি পরীক্ষার জন্য আমাদের একটা সিদ্ধান্ত আছে। আমাদের টেক্সটাইল, ইঞ্জিনিয়ারিং ও মেডিকেল কলেজও আছে। সেখানে যেভাবে ইউনিটভিত্তিক ভর্তি পরীক্ষা হয়, এখানেও একইভাবে পরীক্ষা হবে।  

নভেম্বর বা ডিসেম্বরে সেসব কলেজের ভর্তি পরীক্ষার আয়োজন করা হবে বলেও জানান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
 
বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
এসকেবি/জিপি/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।