ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বরিশালে প্রাণিবিদ্যা অলিম্পিয়াড’র বাছাই পর্ব অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
বরিশালে প্রাণিবিদ্যা অলিম্পিয়াড’র বাছাই পর্ব অনুষ্ঠিত

বরিশাল: প্রাণিবিদ্যা অলিম্পিয়াড’র বরিশাল অঞ্চলের বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল ১০টায় সরকারি বিএম কলেজের প্রাণিবিদ্যা বিভাগে এ বাছাই পর্বের আয়োজন করা হয়। বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতির এর আয়োজন করে।

এসময় কলেজের প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এস এম আনোয়ারুজ্জামানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মেথিউ সরোজ বিশ্বাস।

এসময় আরও উপস্থিত ছিলেন- প্রাণিবিদ্যা অলিম্পিয়াড’র বরিশাল অঞ্চলের সমন্বয়ক ও সরকারি বিএম কলেজের প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মো. মতিয়ার রহমান, প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক হাফেজা বেগম, নাজমুন নাহার নাজমা, তাহেরা তানজিম নাহার, প্রভাষক নাজমাতুস সাকিবা, বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতির আজীবন সদস্য মোহাম্মদ হাবিবুর রহমান হাবিবসহ অন্যান্য শিক্ষক ও অতিথিরা।

প্রাণিবিদ্যা অলিম্পিয়াডের বাছাই পর্বে ‘ক’ গ্রুপে (এইচএসসি ) ২৫০ জন, ‘খ’ গ্রুপে ( স্নাতক) ৭০ জন শিক্ষার্থী অংশ নেয়। পরে দু’গ্রুপের শিক্ষার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে চ্যাম্পিয়ন ও  রানার্স আপদের মধ্যে ক্রেস্ট, সনদপত্র ও বই বিতরণ করা হয়।  

এর আগে অলিম্পিয়াড উপলক্ষে বিভাগের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে কলেজের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।