ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

শ্রীমঙ্গলে প্রধান শিক্ষকের উদ্যোগে মিড-ডে মিল চালু

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
শ্রীমঙ্গলে প্রধান শিক্ষকের উদ্যোগে মিড-ডে মিল চালু মিল হাতে শিক্ষার্থীরা

মৌলভীবাজার: শ্রীমঙ্গলের এক প্রাক-প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল চালু করেছেন ওই স্কুলের প্রধান শিক্ষক। শ্রীমঙ্গল উপজেলার সীমান্ত ঘেষা সিন্দুরখাঁন ইউনিয়নের কুঞ্জবন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল প্রোগাম চালু করায় কোমলমতি শিক্ষার্থীরা খুব আনন্দিত।

মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে স্কুলের প্রধান শিক্ষক মো. একরামুল কবীর নিজস্ব অর্থায়নে সকাল থেকে স্কুলের প্রাক প্রাথমিক শিশু শিক্ষার্থীদের খাবার সরবরাহ করা হয়। এ সময় অনেক শিক্ষার্থীদের হাতে খেলনাও তুলে দেওয়া হয়।



স্কুলের প্রধান শিক্ষক একরামুল কবীর জানান, সরকারি বরাদ্দ না থাকায় তিনি নিজ উদ্যোগে এটি চালু করেছেন। শিক্ষার্থীদের স্কুলমুখী করতে সরকার নানা উদ্যোগ নিয়েছে। এ জন্য তিনি এলাকার সুবিধা বঞ্চিত দরিদ্র শিশু শিক্ষার্থীদের স্কুলে শিক্ষাদানের পাশাপাশি সাধ্য অনুযায়ী খাদ্য সহায়তা করছেন।
 
মিল চালু করার ফলে শিশু শিক্ষার্থীরা স্কুলে আসতে উৎসাহ পাবে, একই সাথে ঝরে পড়া শিক্ষার্থীদের হার কমে আসবে বলে স্কুলের প্রধান শিক্ষক একরামুল কবীর আশা করছেন।
 
প্রধান শিক্ষক এনামুল কবীরের এই উদ্যোগে স্কুলের অন্যান্য শিক্ষক শিক্ষার্থীরা সাধুবাদ জানিয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
বিবিবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।