ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

দিনাজপুরে জেএসসি পরীক্ষায় ৪২৫৭ শিক্ষার্থী অনুপস্থিত

মাহিদুল ইসলাম রিপন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৭
দিনাজপুরে জেএসসি পরীক্ষায় ৪২৫৭ শিক্ষার্থী অনুপস্থিত জেএসসি পরীক্ষা

দিনাজপুর: দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে ২০১৭ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার প্রথম দিনে ৪ হাজার ২৫৭ শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। 

বুধবার (১ নভেম্বর) অনুষ্ঠিত বাংলা প্রথমপত্র পরীক্ষায় ২ লাখ ২১ হাজার ৭২ শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন জানান, ২০১৭ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার প্রথম দিন বাংলা প্রথমপত্রের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

এ দিনের পরীক্ষায় ২ লাখ ২৫ হাজার ৩২৯ জন পরীক্ষার্থীর মধ্যে ২ লাখ ২১ হাজার ৭২ জন উপস্থিত ও ৪ হাজার ২৫৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। সব চেয়ে বেশি অনুপস্থিত ছিল রংপুর জেলায় ৭০৯ জন।  

এছাড়া গাইবান্ধা জেলায় ৬৩৬, নীলফামারীতে ৫১৫, কুড়িগ্রামে ৬৩৯, লালমনিরহাটে ৩৪৪, দিনাজপুরে ৬৪৪, ঠাকুরগাঁয়ে ৪১৫ ও পঞ্চগড় জেলায় ২৭৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

এদিকে জেএসসি পরীক্ষার প্রথম সকাল সাড়ে ১০টায় দিনাজপুর জিলা স্কুল, দিনাজপুর উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন দিনাজপুর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. তোফাজ্জুর রহমান, সচিব মো. আমিনুল হক সরকার। এ সময় দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভীন, উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নেজামুল হকসহ সংশ্লিষ্ট বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. তোফাজ্জুর রহমান বলেন, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সব সহযোগিতা দেওয়া হচ্ছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলা নিয়ে গঠিত এই শিক্ষা বোর্ডের ৩ হাজার ১৭৩ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২৫৯টি পরীক্ষা কেন্দ্রের মাধ্যমে জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।