ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

জেল হত্যা দিবস উপলক্ষে বেরোবি নীল দলের সেমিনার

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৭
জেল হত্যা দিবস উপলক্ষে বেরোবি নীল দলের সেমিনার বেরোবিতে জেল হত্যা দিবসের আলোচনায় বক্তারা

বেরোবি,(রংপুর): জেল হত্যা দিবস উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি)  মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চেতনা, আদর্শ ও মূল্যবোধে উজ্জীবিত শিক্ষকবৃন্দের সংগঠন নীল দল এর আয়োজনে ‘মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর আদর্শ ও জাতীয় চার নেতার রক্তের ইতিহাস’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ এ এই সেমিনার অনুষ্ঠিত হয়।

ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক সৈয়দ আনোয়ারুল আজিমের সঞ্চালনায় এবং নীল দলের সভাপতি ড. শফিক আশরাফের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. তুহিন ওয়াদুদ।

এতে স্বাগত বক্তব্য রাখেন নীল দলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ।

বক্তারা বলেন,  ২৫ মার্চ, ১৫ আগস্ট এবং ৩ নভেম্বর এর মতো কৃষ্ণগহ্বর বাঙালির ইতিহাসে না থাকলে অন্যরকম এক বাংলাদেশ পেতাম আমরা। সে বাংলা সোনার বাংলা হতো এবং সেই বাংলাদেশ কথা বলতো সম্পূর্ণ অন্য স্বরে। চলুন আমরা দেশ গড়তে কাজ করি । গড়ে তুলি বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ। সে জন্য বঙ্গবন্ধুর আদর্শের কাছেই আমাদের ফিরতে হবে। ফিরতে হবে তাঁর ‘অসমাপ্ত আত্মজীবনী’ আর ‘কারাগারের রোজনামচা’য়। অনুসরণ করতে হবে বঙ্গবন্ধু আর চার জাতীয় নেতার রক্তের উত্তরাধিকারে।

সেমিনারে কথাসাহিত্যিক আশান উজ জামান এর উপস্থাপিত ‘মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর আদর্শ ও জাতীয় চার নেতার রক্তের ইতিহাস’ শীর্ষক প্রবন্ধের ওপর আলোচনা করেন বাংলা বিভাগের অধ্যাপক ড. নাজমুল হক।   আরও বক্তব্য রাখেন ছাত্রলীগ বেরোবি শাখার সভাপতি মো. আবু মোন্নাফ আল কিবরিয়া এবং সাধারণ সম্পাদক কামরুল হাসান নোবেল শেখ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, নভেম্বর ১,২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।