ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

নোবিপ্রবি’র ভর্তি পরীক্ষা ঘিরে ফেসবুকে অপপ্রচার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৭
নোবিপ্রবি’র ভর্তি পরীক্ষা ঘিরে ফেসবুকে অপপ্রচার নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)

নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষাকে ঘিরে ফেসবুকে অপপ্রচার করছে একটি চক্র।

জানা গেছে, শুক্রবার (০৩ নভেম্বর) নোবিপ্রবি’র ভর্তি পরীক্ষা শুরু হয়ে শনিবার (০৪ নভেম্বর) শেষ হবে। তাই ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তাসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

কিন্তু এ পরীক্ষাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার করছে একটি চক্র। চক্রটি প্রশ্নপত্র দেয়ার আশ্বাস দিয়ে ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকদের প্রতারিত করার তৎপরতা চালাচ্ছে। এমনকি নোবিপ্রবি বা এনএসটি’র নাম ব্যবহার করে ফেসবুকের বিভিন্ন আইডি, গ্রুপ ও পেইজে প্রশ্নপত্র দেয়া এবং বিশ্ববিদ্যালয়ে ভর্তি করে দেয়ার মতো অপপ্রচার করছে এ চক্রটি।

এছাড়া হোয়াটসঅ্যাপ, ইমো ও নির্দিস্ট মোবাইল নম্বরে অর্থ লেনদেনের কথাও বলা হচ্ছে।

নোবিপ্রবি’র জনসংযোগ ও প্রকাশনা বিভাগের জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসাইন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান এ ধরনের ফেসবুক আইডি, গ্রুপ ও মোবাইল নম্বর থেকে সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। পাশাপাশি নোবিপ্রবি বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (WWW.NSTU.EDU.BD) ও ফেসবুক গ্রুপ  (NSTU PUBLIC RELATIONS নোবিপ্রবি জনসংযোগ) এর সহায়তা নেয়ার নির্দেশনা দেন তিনি। অন্যথায় জালিয়াতি চক্রের কোনো অপ্রীতিকর ঘটনার দায় নেবে না বিশ্ববিদ্যালয়, এও উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।