ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

নোবিপ্রবি’র ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৭
নোবিপ্রবি’র ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নোয়াখালী: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

রোববার (০৫ নভেম্বর) দুপুরে উপাচার্যের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ভর্তি কমিটির চেয়ারম্যান উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান সাংবাদিকদের উপস্থিতিতে এ ফলাফল প্রকাশ করেন।

এর আগে দুপুর ১২টায় প্রশ্নপত্র প্রণয়ন, মুদ্রণ ও ফলাফল প্রকাশ কমিটির আহ্বায়ক উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন উপাচার্যের কাছে ফলাফল হস্তান্তর করেন।

২০১৭-১৮ শিক্ষাবর্ষে চারটি ইউনিটে পরীক্ষার্থীর পাশের হার যথাক্রমে 'এ' ইউনিটে ৭৫ দশমিক ১০ শতাংশ 'বি' ইউনিটে ৭৪ দশমিক ৭২ শতাংশ, 'সি' ইউনিটে ৭৯ দশমিক ০০ শতাংশ এবং 'ডি' ইউনিটে ৭৬ দশমিক ৯০ শতাংশ। চারটি ইউনিটের অধীনে এবার ২৫টি বিভাগে ১ হাজার ২০০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

'এ' ইউনিটে ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ৮৮, 'বি' ইউনিটে ৮৭, 'সি' ইউনিটে ৭৪, 'ডি' ইউনিটের বিজ্ঞান শাখায় ৮৫, ব্যবসায় শাখায় ৭৯ এবং মানবিক শাখায় ৬৬ পেয়েছে।

ভর্তি পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয় অফিস ও www.nstu-admission.info ওয়েব সাইটে পাওয়া যাবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে ডিন ড. মো. হুমায়ুন কবির, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, পরীক্ষা পরিচালনা উপ-কমিটির আহ্বায়ক ও শিক্ষক সমিতির সভাপতি মেহেদি মাহমুদুল হাসান, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হলের প্রভোস্ট, প্রক্টর, শিক্ষক সমিতির নেতা, অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।