ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ইজিবাইক চলাচলের দাবিতে বাকৃবিতে রাস্তা অবরোধ

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৭
ইজিবাইক চলাচলের দাবিতে বাকৃবিতে রাস্তা অবরোধ ইজিবাইক চলাচলের দাবিতে বাকৃবিতে রাস্তা অবরোধ

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) একাডেমিক ও আবাসিক এলাকা সংলগ্ন সড়কে ইজিবাইক চলাচলের অনুমতির দাবিতে রাস্তা অবরোধ করেছে স্থানীয় গ্রামবাসী এবং ইজিবাইক চালকেরা।

রোববার (০৫ নভেম্বর) সকাল ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন রাস্তায় প্রায় ঘণ্টাব্যাপী ইজিবাইক রেখে রাস্তা অবরোধ করে রাখা হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন রাস্তায় ইজিবাইক চলাচলের বিষয়টি বিবেচনা করা হবে বলে জানালে অবরোধ তুলে নেয়া হয়।

ইজিবাইক চালকরা অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে ভিসির বাসা হয়ে শেষ মোড় পর্যন্ত রাস্তাটি সরকারের আওতাভুক্ত হলেও ওই রাস্তায় অটো চলাচলে বাধা দিচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রাস্তাটির বিষয়ে ময়মনসিংহ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ খান বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে ভিসির বাসা হয়ে শেষ মোড় পর্যন্ত রাস্তাটি সরকারের আওতাভুক্ত এবং প্রধান ফটক থেকে জব্বারের মোড় পর্যন্ত রাস্তাটি বিশ্ববিদ্যালয়ের আওতাভুক্ত।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন বাংলানিউজকে বলেন, প্রধান ফটক থেকে ভিসির বাসা হয়ে শেষ মোড় পর্যন্ত রাস্তাটি সরকারের আওতাভুক্ত হলেও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে হওয়ায় তা নিয়ন্ত্রণের এখতিয়ার বিশ্ববিদ্যালয়ের রয়েছে। আপাতত ১০ তারিখ পর্যন্ত রাস্তায় ইজিবাইক চলাচল বন্ধ থাকবে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে ইজিবাইক চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।