ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবি শিক্ষার্থীদের উপর পরিবহন শ্রমিকদের হামলা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৭
শাবিপ্রবি শিক্ষার্থীদের উপর পরিবহন শ্রমিকদের হামলা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের সকড় অবরোধ

সিলেট (শাবিপ্রবি): বিশ্ববিদ্যালয় সংলগ্ন আখালিয়া সড়কে একের পর এক ছিনতাইয়ের ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে পরিবহন শ্রমিকরা। শাবিপ্রবি ফটক সংলগ্ন এলাকায় এতে রণক্ষেত্র তৈরি হয়।

সোমবার (৬ নভেম্বর) সকালে সিলেট সুনামগঞ্জ সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। তাতে হামলা চালায় শ্রমিকরা।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রভোস্ট, শিক্ষার্থীসহ অন্তত ১০জন আহত হয়েছেন। শ্রমিকদের হামলার পর কয়েক কিলোমিটার এলাকাজুড়ে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

পরে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলামের নির্দেশে পুলিশ ফাঁকা গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গত এক মাসে বিশ্ববিদ্যালয় সংলগ্ন আখালিয়া এলাকায় কুড়িটির বেশি ছিনতাইয়ের ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ সড়ক দিয়ে শহরসহ বিভিন্ন এলাকা থেকে রাত-বিরাতে চলাফেরা করে। সম্প্রতি কয়েকজন শিক্ষার্থী মোবাইল, টাকাসহ মূল্যবান জিনিসি খোয়ানোর পাশাপাশি ছিনতাইকারীদের হামলায় আহত হয়েছেন।

এসব ঘটনার প্রতিকার না হওয়ায় সোমবার (৬ নভেম্বর) সকাল ১১টা থেকে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে রাখে ছাত্ররা। এর মধ্যে পরিবহন শ্রমিকরা হামলা চালালে শিক্ষক, শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীসহ অন্তত ১০ জন আহত হন। সংঘর্ষ চলে এক-দেড় ঘণ্টার বেশি সময়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দীন বাংলানিউজকে বলেন, আমরা শিক্ষার্থীদের অবরোধ তুলে নিতে অনুরোধ করি। কিন্তু এরইমধ্যে হঠাৎ শ্রমিকরা হামলা চালালে শিক্ষক-শিক্ষার্থীরা আহত হন।

হামলাকারী শ্রমিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান প্রক্টর।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৭ 
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।