ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

হামলা নিয়ে শাবিপ্রবি প্রশাসন-শিক্ষার্থী বৈঠক মঙ্গলবার

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৭
হামলা নিয়ে শাবিপ্রবি প্রশাসন-শিক্ষার্থী বৈঠক মঙ্গলবার আন্দোলনরত শাবিপ্রবি শিক্ষার্থী

সিলেট (শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে শিক্ষক-শিক্ষার্থীদের উপর পরিবহন শ্রমিকদের হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সাধারণ শিক্ষার্থীরা আলোচনায় বসবে মঙ্গলবার।

মঙ্গলবার (৭ নভেম্বর) বেলা ১১টায় প্রক্টর অফিসে শিক্ষার্থীদের সঙ্গে সার্বিক বিষয়ে আলোচনা করবেন বলে জানিয়েছেন প্রক্টর জহির উদ্দীন আহমেদ।

এদিকে হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে জালালাবাদ থানা পুলিশ বৈঠক করেছে।

এসময় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ, প্রক্টর জহির উদ্দীন আহমেদসহ প্রশাসন ও পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন বলে বাংলানিউজকে জানান জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) শফিকুল ইসলাম।

গত দুই সপ্তাহে বিশ্ববিদ্যালয়ে আসার পথে অন্তত দুই ডজন ছিনতাইয়ের ঘটনা ঘটে, যার ভুক্তভোগী শাবিপ্রবি শিক্ষার্থীরা।
সিলেট শহরের আম্বরখানা ও বন্দর থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসার পথে বিশ্ববিদ্যালয় সংলগ্ন আখালিয়া এলাকায় সিএনজি অটোরিকশায় এসব ছিনতাই হয়।

সবশেষ রোববার (৫ নভেম্বর) রাতে আখালিয়া এলাকায় ছিনতাইয়ের শিকার হন একজন শিক্ষার্থী।  

এদিকে ছিনতাইয়ের ঘটনায় প্রতিবাদরত সাধারণ শিক্ষার্থীদের উপর শ্রমিকদের হামলার ঘটনায় বিচার দাবি করেছেন শাখা ছাত্রলীগ নেতারা।

এ বিষয়ে শাবিপ্রবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন বাংলানিউজকে বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের উপর হামলাকারীদের অবিলম্বে আইনের আওতায় আনতে হবে। সকালে হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় সহকারী প্রভোস্ট, শিক্ষার্থীসহ অন্তত ১০জন আহত হন।

শাবিপ্রবি শিক্ষার্থীদের উপর পরিবহন শ্রমিকদের হামলা

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।