ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বেরোবির ভর্তি রেজিস্ট্রেশনের সময়সীমা শেষ হচ্ছে শুক্রবার

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৯ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
বেরোবির ভর্তি রেজিস্ট্রেশনের সময়সীমা শেষ হচ্ছে শুক্রবার

বেরোবি, রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার রেজিস্ট্রেশনের সময়সীমা শেষ হচ্ছে আগামী শুক্রবার (১০ নভেম্বর)।

মঙ্গলবার (০৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মুহাম্মদ ইব্রাহীম কবীর বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান-বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি অনুযায়ী, ছয়টি অনুষদের ২১টি বিভাগের এক হাজার তিনশো ১৫টি আসনের বিপরীতে ওইদিন রাত ১২টা পর্যন্ত টেলিটক মোবাইল ফোনের মাধ্যমে নির্দিষ্ট নিয়মে আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

এবারের ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিট ৪৪০টাকা, ‘বি’ ইউনিট ৬০৫ টাকা, ‘সি’ ইউনিট ৪৯৫ টাকা, ‘ডি’ ইউনিট ৪৯৫ টাকা, ‘ই’ ইউনিট ৩৮৫ টাকা ও ‘এফ’ ইউনিট ৩৮৫ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

এছাড়া ইংরেজি বিষয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীকে আগামী ১০ নভেম্বরের মধ্যে অফিস চলাকালীন সময়ে রেজিস্ট্রার বরাবর লিখিত আবেদন করার জন্য বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

রেজিস্ট্রেশন সংক্রান্ত সব কোনো তথ্য 0155-7229215, 0155-8136814 নম্বর অথবা admission@brur.ac.bd ই-মেইলে যোগাযোগ করে জানা যাবে।

প্রবেশপত্র সংগ্রহের সময়সীমা ওয়েবসাইট ও এসএমএস’র মাধ্যমে আবেদনকারীকে জানিয়ে দেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সময়সীমা বৃদ্ধির বিষয়ে জানতে চাইলে রেজিস্টার মুহাম্মদ ইব্রাহীম কবীর বলেন, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ভর্তি কমিটির বৈঠকে এ বিষয়ে আলোচনা হবে।

ভর্তি পরীক্ষার ফলাফল নির্ধারণের ক্ষেত্রে ১০০ নম্বরের মধ্যে এমসিকিউ পদ্ধতিতে ৮০ এবং অবশিষ্ট ২০ নম্বর এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষার ফলাফল বিবেচনা করা হবে। ২৬ থেকে ৩০ নভেম্বর অনুষ্ঠেয় ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ১৭ ডিসেম্বর প্রকাশ করা হবে।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) এ পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।