ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

জেএসসি: পঞ্চম দিনে দিনাজপুর বোর্ডে অনুপস্থিত ২৯৯৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
জেএসসি: পঞ্চম দিনে দিনাজপুর বোর্ডে অনুপস্থিত ২৯৯৯

দিনাজপুর: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার পঞ্চম দিনে দিনাজপুর শিক্ষা বোর্ডের ২৫৯টি পরীক্ষা কেন্দ্রে ২ হাজার ৯৯৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিতির হার ছিল ১ দশমিক ৩৪ শতাংশ।

মঙ্গলবার (৭ নভেম্বর) দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, জেএসসি’র পঞ্চম দিন ইসলাম ও নৈতিক শিক্ষা, হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা, বৌদ্ধধর্ম ও নৈতিক শিক্ষা এবং খৃস্টানধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

 এ পরীক্ষায় ২ লাখ ২৩ হাজার ৮৭২ জন পরীক্ষার্থীর মধ্যে ২ হাজার ৯৯৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।  

এছাড়া পঞ্চম দিনের পরীক্ষায়- রংপুর জেলায় ৫০১ জন, গাইবান্ধা জেলায় ৩১৪, নীলফামারীতে ৩৩৯, কুড়িগ্রামে ৪৩৩, লালমনিরহাটে ২৭০, দিনাজপুরে ৫৪০, ঠাকুরগাঁওয়ে ৪০২ ও পঞ্চগড় জেলায় ২শ’ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো।  

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৪২৫৭, দ্বিতীয় দিনে ৪৩৮২, তৃতীয় দিনে ৩২৮১, চতুর্থ দিনে ৩৩২২ ও পঞ্চম দিনে ২৯৯৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।  

দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলা নিয়ে গঠিত এ শিক্ষা বোর্ডের ৩ হাজার ১৭৩ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২৫৯টি পরীক্ষা কেন্দ্রের মাধ্যমে জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।