ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

খুবি ভর্তি পরীক্ষার কেন্দ্রে প্রবেশে নির্দেশনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
খুবি ভর্তি পরীক্ষার কেন্দ্রে প্রবেশে নির্দেশনা

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী শনিবার (১১ নভেম্বর)। পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণসহ বিভিন্ন সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ভর্তি কমিটি।

গৃহীত সিদ্ধান্তের মধ্যে উল্লেখযোগ্য হলো- ভুয়া পরীক্ষার্থী কেন্দ্রে প্রবেশ ঠেকাতে এবং অন্যান্য দিক বিবেচনা করে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের মুখমণ্ডল ও কান খোলা রাখতে হবে, ভর্তি পরীক্ষায় কোনো পরীক্ষার্থী ক্যাম্পাসে বা অন্যান্য উপ-কেন্দ্রে মোবাইল ফোন বা কোনো প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবেন না, ভর্তি পরীক্ষায় দায়িত্বরত অবস্থায় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরাও মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না।

নিরাপত্তা নিশ্চিত করতে ক্যাম্পাসের মূল ফটক দিয়ে শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় তাদের তল্লাশি করা হবে, এছাড়া ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে এবং খুলনা প্রকৌশল ও প্রযু্ক্তি বিশ্ববিদ্যালয়সহ (কুয়েট) উপকেন্দ্রসমূহের আশ-পাশের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা সদস্য এবং বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি নিয়োজিত থাকবেন।

 

যানজট এড়াতে পরীক্ষার দিন গল্লামারী ব্রিজ থেকে জিরো পয়েন্ট পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে, এই সিদ্ধান্ত সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কার্যকর থাকবে।

খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান বুধবার (৮ নভেম্বর) বিকেলে বাংলানিউজকে এসব সিদ্ধান্তের কথা জানান।

তিনি জানান, এবার খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নিতে ক্যাম্পাসের মূল কেন্দ্র ছাড়াও কুয়েট, রেভারেন্ড পল’স হাইস্কুল ও হোপ পলিটেকনিক অ্যান্ড টেকনিক্যাল ইনস্টিটিউ উপ-কেন্দ্রে আসন বিন্যাস সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মূল কেন্দ্রে রোল নম্বর-০০০০১ থেকে ৫১২৪ পর্যন্ত এবং কুয়েট উপ-কেন্দ্রে রোল নম্বর- ৫১২৫ থেকে ১২৯৯০ পর্যন্ত, রেভারেন্ড পল’স হাইস্কুল (সিএসএস), গল্লামারী উপ-কেন্দ্রে রোল নম্বর- ১২৯৯১ থেকে ১৪১৬৯ পর্যন্ত এবং হোপ পলিটেকনিক অ্যান্ড টেকনিক্যাল ইনস্টিটিউট, গল্লামারী উপ-কেন্দ্রে রোল নম্বর- ১৪১৭০ থেকে ১৪৮১৭ পর্যন্ত শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১১ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের তিন ইউনিটেরই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যাবলী খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ku.ac.bd এবং kuadmission.online এ পাওয়া যাচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা,  নভেম্বর ০৮, ২০১৭
এমআরএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।