ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

প্রাথমিকে প্রধান শিক্ষকদের টাইম স্কেল যোগ করার নির্দেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
প্রাথমিকে প্রধান শিক্ষকদের টাইম স্কেল যোগ করার নির্দেশ সুপ্রিম কোর্ট

ঢাকা: পূর্বে প্রাপ্ত টাইম স্কেল যোগ করে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের উন্নীত গ্রেডে বেতন স্কেল নির্ধারণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে বুধবার (০৮ নভেম্বর) বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী বি এম ইলিয়াস কচি।

সঙ্গে ছিলেন মো. আতাউর রহমান।

পরে আতাউর রহমান জানান, ২০১৪ সালের ০৯ মার্চ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন স্কেল গ্রেড-১১ (প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষক), গ্রেড-১২ (প্রশিক্ষণবিহীন প্রধান শিক্ষক), গ্রেড-১৪ (প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষক) ও গ্রেড-১৫ তে (প্রশিক্ষণবিহীন সহকারী শিক্ষক) উন্নীত করে। স্কেল নির্ধারণের সময় সকল সহকারী শিক্ষকের পূর্বে প্রাপ্ত টাইম স্কেল সুবিধা যোগ করা হলেও প্রধান শিক্ষকদের ক্ষেত্রে তা করা হয়নি।

এর বৈধতা চ্যালেঞ্জ করে নোয়াখালীর চাটখিলের আবু তোরাব নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেনসহ ১৯০ জন প্রধান শিক্ষক হাইকোর্টে রিট করলে গত বছর রুল জারি করেন হাইকোর্ট।
 
তিনি বলেন, পূর্বে প্রাপ্ত টাইম স্কেল যোগ করে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের উন্নীত গ্রেডে বেতন স্কেল নির্ধারণের নির্দেশ দিয়ে রুলের নিষ্পত্তি করেছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।