ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

জাবিতে স্টাডি ফোরামের যাত্রা শুরু

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
জাবিতে স্টাডি ফোরামের যাত্রা শুরু জাবিতে স্টাডি ফোরামের যাত্রা শুরু। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ‘বাংলাদেশের চোখে বিশ্ব দেখি’ স্লোগানে বাংলাদেশ স্টাডি ফোরামের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার পথচলা শুরু হয়েছে।

বুধবার (৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে রোহিঙ্গা সমস্যার প্রেক্ষাপট ও বর্তমান অবস্থার উপর দুটি প্রবন্ধ উপস্থাপনের মাধ্যমে সংগঠনটির যাত্রা শুরু করে।

অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. সুলাইমান বাংলানিউজকে বলেন, বাংলাদেশ স্টাডি ফোরাম (বিডিএসএফ) একটি জ্ঞান-ভিত্তিক সংগঠন।

যারা সমাজ গঠনের জন্য কাজ করে যাচ্ছে।

বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিডিএসএফ জ্ঞান চর্চার মঞ্চ হিসেবে একটি বুদ্ধি-ভিত্তিক প্রজন্ম তৈরিতে কাজ করে চলছে। এরই ধারাবাহিকতায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কিছু শিক্ষার্থীর সমন্বয়ে সংগঠনটির যাত্রা শুরু হলো।

আমরা সুন্দর ও সত্যের পক্ষে। এখানে আইন, দর্শন, পদার্থ বিজ্ঞান, সিএসই কিংবা যে কোনো বিষয়ের শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে।

এ সংগঠনের সদস্যরা প্রতি সপ্তাহে একটি নিদিষ্ট জায়গায় মিলিত হয়ে, একটি নিদিষ্ট বই কিংবা বিষয়ের উপরে আলোচনা করবে বলে জানান সমন্বয়ক সুলাইমান।

অনুষ্ঠানে সমন্বয়ক হিসেবে উপস্থিত ছিলেন-মুনিরুল ইসলাম মুহিন, বৈশাখী, রুবাইয়াত হক ও খাইরুল ইসলাম জয়সহ সংগঠনের অন্য সদস্যরা।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৭
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।