ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

দিনাজপুর শিক্ষাবোর্ডে জেএসসি ৭তম দিনে বহিষ্কার ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৭
দিনাজপুর শিক্ষাবোর্ডে জেএসসি ৭তম দিনে বহিষ্কার ৩

দিনাজপুর: দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার সপ্তম দিনে বিজ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এ দিনের পরীক্ষায় ৩ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এদিন দুই হাজার ৯৫৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো।

অনুপস্থিতির হার ছিলো ১ দশমিক ৩৩ শতাংশ।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. হারুন-অর-রশীদ মন্ডল বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জেএসসি পরীক্ষার সপ্তম দিনের পরীক্ষায় দুই লাখ ২২ হাজার ৮শ চারজন পরীক্ষার্থীর মধ্যে দুই লাখ ১৯ হাজার ৮শ ৪৭ জন উপস্থিত ছিলো। এ দিনের পরীক্ষায় দুই হাজার ৯শ ৫৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো।  

এছাড়া এদিনের পরীক্ষায় গাইবান্ধা জেলায় দুইজন ও দিনাজপুর জেলায় একজন পরীক্ষার্থীকে অসুদ উপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয়েছে বলে জানান তিনি।

অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে রংপুর জেলায় ৪৯০ জন, গাইবান্ধা জেলায় ৩৬৫, নীলফামারীতে ৩০১, কুড়িগ্রামে ৪০৫, লালমনিরহাটে ২৭০, দিনাজপুরে ৫৪১, ঠাকুরগাঁয়ে ৪০৯ ও পঞ্চগড় জেলায় ১৭৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো।

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলা নিয়ে গঠিত এই শিক্ষা বোর্ডের ৩ হাজার ১শ ৭৩ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২৫৯টি পরীক্ষা কেন্দ্রের মাধ্যমে জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।