ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

মাভাবিপ্রবিতে প্রতি আসনে লড়বে ৮৮ জন শিক্ষার্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৭
মাভাবিপ্রবিতে প্রতি আসনে লড়বে ৮৮ জন শিক্ষার্থী

টাঙ্গাইল: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম ও বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় এবার প্রতি আসনে লড়বে ৮৮ জন শিক্ষার্থী।

সবচেয়ে বেশি প্রতিযোগিতা হবে ‘এ’ ইউনিটে। শেষ সময় পর্যন্ত চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট ৭১ হাজার ২৭৬ জন শিক্ষার্থী আবেদন করেছে।

‘এ’ ইউনিটে প্রতি আসনের জন্য লড়বে ১৩২ জন পরীক্ষার্থী।

‘এ’ ইউনিটে তিনটি বিভাগে ১৭০টি আসনের জন্য ২২ হাজার ৩৩৪ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২৯৫টি আসনের জন্য ২৮ হাজার ২৮৮ জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২৩০টি আসনের জন্য ১৩ হাজার ৩৯১ জন এবং ‘ডি’ ইউনিটের দু’টি বিভাগে ১২০টি আসনের জন্য ৭ হাজার ২৬৩ জন শিক্ষার্থী আবেদন করেছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন।

এমসিকিউ পদ্ধতিতে আগামী ৮ ডিসেম্বর ‘এ’ ও ‘বি’ এবং ৯ ডিসেম্বর ‘সি’ ও ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিস বোর্ড ও ওয়েব সাইটে (www.mbstu.ac.bd ) পাওয়া যাবে।

নির্দিষ্ট সময়েই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন ড. পিনাকী দে।

গত বছর ভর্তি পরীক্ষায় প্রতি আসনে ৮৪ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিল। পরীক্ষার্থীর সংখ্যা বাড়লেও এ বছর ‘এ’ ইউনিটে প্রতিযোগী কমেছে। গত বছর ‘এ’ ইউনিটে প্রতি আসনে প্রতিযোগিতা করেছিল ১৪৪ জন পরীক্ষার্থী। তবে অন্যান্য সব ইউনিটে প্রতিযোগির সংখ্যা বেড়েছে।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।