ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

‘অনিয়ম ছাড়াই ডেন্টালের ভর্তি পরীক্ষা’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
‘অনিয়ম ছাড়াই ডেন্টালের ভর্তি পরীক্ষা’

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ডেন্টাল কোর্স (বিডিএস) ভর্তি পরীক্ষায় কোনো ধরনের অনিয়ম হচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

শুক্রবার (১০ নভেম্বর) সকালে ঢাকা বিশ্ববিদালয়ের কলাভবনে পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে এসে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘আজ ডেন্টাল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এর আগেও আমরা এমবিবিএস পরীক্ষা নিয়েছি। সেখানে প্রায় ৮০ হাজার পরীক্ষার্থী অংশ নিয়েছে। সেখানেও কোনো ধরনের অনিয়ম হয়নি। প্রশ্নফাঁসের তো প্রশ্নই ওঠে না। আশা করছি এবারও আমরা আগের মতো কোনো ধরনের অনিয়ম ছাড়া পরীক্ষা সম্পন্ন করতে পারবো’।

কোনো ধরনের অনিয়ম হলে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, ‘এবারের পরীক্ষায় অধিকাংশই ছাত্রী। ছাত্রদের সংখ্যা কম। প্রায় ৬০ থেকে ৭০ শতাংশই ছাত্রী এ ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে। এর আগে এমবিবিএস পরীক্ষায়ও একই অবস্থা দেখা যায়, ছেলেদের চেয়ে মেয়েদের সংখ্যা বেশি। এটা প্রধানমন্ত্রীর অর্জন, যে তার সময়ে নারীর ক্ষমতায়ন বাড়ছে’।

এবারের বিডিএস ভর্তি পরীক্ষার সরকারি ৫৩২ এবং বেসরকারি এক হাজার ৩৮৫ আসনের বিপরীতে ২২ হাজার ৫৩৯ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীর ৯টি ভ্যানুতে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।