ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বশেমুরবিপ্রবি’র ভর্তি পরীক্ষা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
বশেমুরবিপ্রবি’র ভর্তি পরীক্ষা শুরু গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি’র ভর্তি পরীক্ষা শুরু

গোপালগঞ্জ: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

শুক্রবার (১০ নভেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ডি ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা শুরু হয়।
 
বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনসহ অন্যান্য ইউনিটের চেয়ারম্যানরা পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন।

শুক্রবার দুপুর ২টায় ই ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং শনিবার এফ ও জি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন বলেছেন, ভর্তি পরীক্ষা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব প্রস্তুতি নেয়া হয়েছে। বিভিন্ন জেলা থেকে আগত পরীক্ষার্থীদের জন্য আবাসন ব্যবস্থা করা হয়েছে। বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবক পরীক্ষার্থীদের সহযোগিতা করছেন।

এছাড়া ১৭ নভেম্বর এ ইউনিটের পরীক্ষা সকাল ১০টা থেকে ১১টা, বি ইউনিট দুপুর ২টা থেকে ৩টা। ১৮ নভেম্বর সি ইউনিটের সকাল ১০টা থেকে ১১টা, এইচ ইউনিট দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার প্রতি আসনের বিপরীতে লড়বে ২৬ জন।

এ বছর ৮টি ইউনিটে ৩১টি বিভাগে ৩০০১টি (বিদেশি শিক্ষার্থী ও কোটাসহ) আসনের বিপরীতে ৭৬,৭৫৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও সরকারি বঙ্গবন্ধু কলেজ, শেখ ফজিলাতুন্নেসা সরকারি মহিলা কলেজ, শেখ হাসিনা স্কুল অ্যান্ড কলেজ, হাজী লাল মিয়া সিটি কলেজ, বীণাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং স্বর্ণকলি হাইস্কুল এ-পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

ভর্তি পরীক্ষার সময়সূচি, ভর্তি পরীক্ষা ও আসন বিন্যাস সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.bsmrstu.edu.bd থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।