ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বগুড়া বাউবি’র প্রশিক্ষণার্থীদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
বগুড়া বাউবি’র প্রশিক্ষণার্থীদের মানববন্ধন বগুড়া বাউবি’র প্রশিক্ষণার্থীদের মানববন্ধন

বগুড়া: বগুড়ার নেকটার থেকে বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) আঞ্চলিক শাখা বগুড়ার বিএড ও এমএড প্রোগ্রাম স্থানান্তরের প্রতিবাদে মানবন্ধন করেছেন প্রশিক্ষণার্থীরা।

শুক্রবার (১০ নভেম্বর) দুপুরে শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

কমসূচিতে বক্তব্য রাখেন- জাহাঙ্গীর আলম, আল ইমরান, আতিকুর রহমান, মাসুদ রানা, সাদিয়া আফরীন, হরিদাস, শিউলী খাতুন, আব্দুল মমিন, আব্দুল লতিফ, মামুন, আব্দুল আলীম, হাফিজার রহমান প্রমুখ।

বক্তারা বলেন, বগুড়ার নেকটার নামে ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানটি মহাড়কের পাশে অবস্থতি। স্বভাবই যাতায়াত ব্যবস্থা অত্যন্ত ভালো। দূর-দূরান্তের প্রশিক্ষণার্থীরা এসে এ প্রতিষ্ঠানে সঠিক সময়ে শিক্ষা কার্যক্রমে অংশ নিতে পারে।

বক্তারা আরও বলেন, ছুটির দিন বাউবি’র কার্যক্রম পরিচালিত হওয়ায় নেকটারের স্বাভাবিক কার্যক্রমে কোনো বাধার সৃষ্টি হয় না। অথচ এ অজুহাত তুলে বাউবি’র উভয় প্রোগ্রামের কার্যাক্রম অন্য কোনো স্থানে বা শিক্ষা প্রতিষ্ঠানে স্থানান্তরের সিদ্ধান্ত করা হয়েছে।

এতে তাদের মতো প্রশিক্ষণার্থীদের শিক্ষা জীবনে বিএড ও এমএড ডিগ্রি অর্জনে চরম কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাঁড়াবে। তাই এই হঠকারি সিদ্ধান্ত বাতিলের জোর দাবি জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
এমবিএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।