ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে এক পদে নিয়োগ, ভিন্ন পদে পরিচয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
ঢাবিতে এক পদে নিয়োগ, ভিন্ন পদে পরিচয় শুভাশীষ রঞ্জন সরকার এর ভিজিটিং কার্ড।

ঢাকা বিশ্ববিদ্যালয়: এক পদে নিয়োগ পেয়ে ভিন্ন পদের পরিচয় দিয়ে বেড়াচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জনসংযোগ বিভাগের এক কর্মকর্তা।

এই কর্মকর্তা হলেন- শুভাশীষ রঞ্জন সরকার। তিনি নিয়োগ পেয়েছেন ডার্করুম সহকারী হিসেবে।

কিন্তু পরিচয় দিচ্ছেন বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতরের ফটো সাংবাদিক হিসেবে।

তাঁর নিয়োগ বিজ্ঞপ্তি ও বিশ্ববিদ্যালয়ের ডায়েরি থেকে এ তথ্য পাওয়া গেছে।

২০১৬ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি জাতীয় দৈনিকে আইন বিভাগের জন্য ল্যাবরেটরি সহকারী ও জনসংযোগ দফতরের জন্য ডার্করুম সহকারী নিয়োগের বিজ্ঞপ্তি দেয়।

সে হিসেবে বিশ্ববিদ্যালয় ডায়েরির ৫১ নম্বর পৃষ্ঠায় ডার্করুম সহকারী হিসেবে শুভাশীষ রঞ্জন সরকার এর নাম ও মোবাইল নম্বর দেয়া রয়েছে।

বিশ্ববিদ্যালয় ডায়েরিতে সুভাশীষের পদবী।  কিন্তু অভিযোগ উঠেছে, এই কর্মকর্তার ভিজিটিং কার্ডে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো, জনসংযোগ দফতরের ঠিকানা, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট লিংক, মেইল দেয়া আছে। সেখানে তাঁর পরিচয় ডার্করুম সহকারী না লিখে ফটো সাংবাদিক লেখা হয়েছে। যা বিধি সম্মত নয় বলে মনে করেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে জানতে চাইলে শুভাশীষ বাংলানিউজকে বলেন, আপনি পরিচালক স্যারের সাথে কথা বলেন।

তবে সম্প্রতি অনুষ্ঠিত দুই সমাবর্তনের দায়িত্ব বণ্টনে শুভাশীষকে ফটোগ্রাফার-কাম ডার্করুম সহকারী হিসেবে দেখানো হয়েছে। দুটি আবেদনেই ভারপ্রাপ্ত পরিচালক স্বাক্ষর করেছেন।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় বার্তা পত্রিকায়ও তাকে ফটোসাংবাদিক হিসেবে দেখানো হয়েছে। কিন্তু নিয়োগ পাওয়ার পর তিনি কোন পদোন্নতি পান নি।

ডার্করুম সহকারীর দায়িত্ব হলো ছবি এডিট করে পত্রিকায় ছাপানোর উপযোগী করা।

জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক ড. নূর-ই-ইসলাম বাংলানিউজকে বলেন, কাজের সুবিধার্থে এটি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বাংলানিউজকে বলেন, এমনটি হওয়ার কথা নয়। বিষয়টি আমি দেখব। যে পদে নিয়োগ পেয়েছে সে পদের পরিচয় বহন করতে হবে।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
এসকেবি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।