ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বেরোবির ভর্তিযুদ্ধে প্রতি আসনে লড়বে ৪৫ শিক্ষার্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
বেরোবির ভর্তিযুদ্ধে প্রতি আসনে লড়বে ৪৫ শিক্ষার্থী

বেরোবি, (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষ ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৪৫ শিক্ষার্থী। 

এবছর ছয়টি অনুষদভুক্ত ২১টি বিভাগের ১ হাজার ৩১৫টি আসনের বিপরীতে  ৫৮ হাজার ৯০৬টি আবেদন পড়েছে।  

শনিবার (১১ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী কর্মকর্তা আরিফুল ইসলাম বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষে শিক্ষার্থী ভর্তির জন্য গত ২০ সেপ্টেম্বর থেকে ভর্তির আবেদনের সময় শুরু হয়ে শুক্রবার (১০ নভেম্বর) শেষ হয়। এতে ছয়টি অনুষদের মধ্যে এ’ ইউনিটে ১৩ হাজার ৬শ’ ১৯জন, বি’ ইউনিটে ১৫ হাজার ৪শ’৫৫, সি’ ইউনিটে ৬ হাজার ৬শ’ ৯০ জন, ডি’ ইউনিটে ৮ হাজার ৬শ’ ৯৫ জন, ই’ ইউনিটে ৬ হাজার ৮শ’ ৮৯ এবং এফ’ ইউনিটে ৭ হাজার ২শ’ ৫৮ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছে।

প্রবেশপত্র সংগ্রহের সময়সীমা ওয়েবসাইট ও আবেদনকারীকে এসএমএস-এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। ইউনিটভিত্তিক ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্র যথাসময়ে এসএমএস ও ওয়েবসাইটের মাধ্যমে পাওয়া যাবে।

ভর্তি পরীক্ষার ফলাফল নির্ধারণের ক্ষেত্রে ১০০ নম্বরের মধ্যে এমসিকিউ পদ্ধতিতে ৮০ এবং অবশিষ্ট ২০ নম্বর এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষার ফলাফল বিবেচনা করা হবে। ২৬ থেকে ৩০ নভেম্বর অনুষ্ঠেয় ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ১৭ ডিসেম্বর প্রকাশ করা হবে।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.brur.ac.bd) পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।