ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বাহুবলে বই পাচারকালে সরকারি কর্মচারীসহ আটক ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
বাহুবলে বই পাচারকালে সরকারি কর্মচারীসহ আটক ৬

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবলে মাধ্যমিক স্তরের এক ট্রাক সরকারি বই পাচারকালে শিক্ষা অফিসের কর্মচারীসহ ৬ জনকে আটক করেছে পুলিশ।

বুধবার (২৯ নভেম্বর) রাতে বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) গোলাম দস্তগীর আহমেদ তাদেরকে আটক করেন।

আটককৃতরা হলেন- বাহুবল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহায়ক মনিরুজ্জামান (৪০), নাইট গার্ড আব্দুল হান্নান (৫০), টাঙ্গাইল জেলার নাগরপুর থানার চৌবাড়িয়া গ্রামের হারিছ মিয়ার ছেলে আইয়ূব আলী (৪২), মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার গোপিনাথপুর গ্রামের মৃত হাসমত আলীর ছেলে ট্রাক চালক মফিদুল ইসলাম (৪৫), ঢাকা যাত্রাবাড়ী এলাকার মৃত জলিল হোসেনের ছেলে ট্রাক হেলপার রমজান হোসেন (২২) ও চুয়াডাঙ্গা জেলার দর্শনা উপজেলার বেগমপুর গ্রামের আলাউদ্দিনের ছেলে ট্রাক হেলপার মোবারক হোসেন (১৭)।

ওসি গোলাম দস্তগীর আহমেদ বাংলানিউজকে বলেন, সম্প্রতি মাধ্যমিক স্তরের সরকারি বই সরবরাহকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি কামরুল হোসেন মেঝু ও আইয়ুব আলী সিলেট বিভাগের বিভিন্ন স্থানে বই সরবরাহ করে আসছিলেন।

বুধবার সন্ধ্যায় তারা বাহুবলের চলিতাতলায় সরকারি বই রাখা ট্রাক থেকে নাম্বারবিহীন একটি ট্রাকে পাচারের উদ্দেশে বই লোড করেন। পরে উপজেলার দিননাথ স্কুল থেকেও ওই নাম্বারবিহীন ট্রাকে কিছু বই লোড করা হয়। পরবর্তীতে উপজেলার পরিষদ থেকেও তারা বই সংগ্রহ করতে গেলে স্থানীয় জনতার হাতে আটক হন।

খবর পেয়ে ওসি (তদন্ত) ও বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জসিম উদ্দিনকে সঙ্গে নিয়ে পাচারকারীদের ট্রাকসহ আটক করেন। এ সময় সরবরাহকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি কামরুল হোসেন মেঝু পালিয়ে যান।
 
বাংলাদেশ সময়: ০৩০০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।