ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

জাবি সিনেট রেজিস্টার্ড প্রতিনিধি নির্বাচনে ১১৯ প্রার্থী

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
জাবি সিনেট রেজিস্টার্ড প্রতিনিধি নির্বাচনে ১১৯ প্রার্থী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সিনেটে রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ১১৯ জনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছেন নির্বাচনের রিটার্নিং অফিসার।

বুধবার (২৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছে আওয়ামী লীগ।

নির্বাচনে মোট তিনটি প্যানেলের দু’টি আওয়ামী লীগের ও বিএনপির একটি। এছাড়া স্বতন্ত্রভাবে ৪৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির এবং বাংলাদেশ কৃষক লীগ সভাপতি ও জাকসুর সাবেক ভিপি মো. মোতাহার  হোসেন মোল্লার নেতৃত্বাধীন 'বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল  জোট’ নামের প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. উবাইদুল্লাহ তালুকদার, মো. কায়কোবাদ হোসেন, শামীমা সুলতানা, মোহাব্বত হোসেন খান, শেখ মনোয়ার হোসেন, প্রিথীলা নাজনীন, রিয়াজ-উস- সেলিম, ইন্দুপ্রভা দাস, শামসুন নাহার আজীজ লিনা, আশীষ কুমার মজুমদার, মাহিনউদ্দিন, মোহাম্মদ আলমগীর কবির, মোহাম্মদ মেহেদী জামিল, মোহাম্মদ সোহেল পারভেজ, মির মেহেদী হাসান ও মো.মাসুদুর রহমান।  

এ প্যানেলে ছাত্র ইউনিয়ন থেকে মো. মাসুদ আহমেদ, নওশাদ মোস্তফা, আবুল কালাম আজাদ ও আবুল হাসনাত মো. রফিকুল ইসলাম এবং ছাত্রফ্রন্ট থেকে কৃষ্ণা গাইন, হাজ্জাজ বিন নিশান ও আনোয়ার হোসেন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অন্যদিকে সাবেক উপাচার্য অধ্যাপক এম এ মতিন ও জাবি শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুল আলমের নেতৃত্বাধীন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল গ্রাজুয়েট মঞ্চ’ নামক আরেকটি প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন- আব্দুল মান্নান চৌধুরী, আতিয়ার জামান, সৈয়দা নাজমা পারভীন, শুভাশিস ভৌমিক, মকবুলে হুদা চৌধুরী, সৈয়দ ইউসুফ মাহমুদ রতন, রবার্ট রাসেল গোমেজ, আব্দুল্লাহ হেল কাফি, মো. মুজিবুর রহমান, মো. মনজুর আলম, নিহার রঞ্জন সান্যাল, মো. শওকত ওসমান, মোজাম্মেল হক, মো. মহিবুল্লাহ, আতিকুল ইসলাম আকন্দ, শেখ নুরুজ্জামান, মো. মাহমুদুল আলম, সৈকত শুভ্র আইচ, নুর হোসেন সৈকত, মো. ইমরুল হাসান খান, মো. মেহেদী হাসান, এ কে এম রেজাউল হক, মো. আমিরুজ্জামান, খান মোহাম্মদ দাইয়ান ও  নির্ঝর আলম সাম্য। এর মধ্যে ৫ জন ছাত্র ইউনিয়ন ও দু’জন ছাত্রফ্রন্টের নেতা প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিকে সাবেক উপাচার্য অধ্যাপক খন্দকার মোস্তাহিদুর রহমান ও অধ্যাপক শামছুল আলম সেলিমের নেতৃত্বে বিএনপিপন্থি গ্রাজুয়েটরা ‘স্বাধীনতা, সার্বভৌমত্ব, বহুদলীয় গণতন্ত্র ও বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী’ প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন- সৈয়দ  আবদাল আহমেদ, মো. আশরাফ উদ্দিন খান, মো. আজগর হোসেন, শাহানাজ পারভীন, কে এম রাশেদুল হাসান, মোহাম্মদ কামরুল আহসান, মো, আলমগীর সরকার, রুহুল আমিন কুতুব উদ্দিন আহমেদ, মো. জামাল উদ্দিন, ইলিম মোহাম্মদ নাজমুল হোসেন, মো. সাব্বির হোসাইন, মো. নুরুল ইসলাম, মো. তৌফিকুল ইসলাম, মুহাম্মদ নজরুল ইসলাম, মোহাম্মদ ফরিদ মিয়া আরমান, মোহাম্মদ সাহীদুল ইসলাম জুয়েল, মো. রবিউল ইসলাম, শিহাব উদ্দিন খান ও মো. আব্দুল্লাহ আল মামুন।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন- কাজী জাকির হোসাইন, মোহাম্মদ মুকিমুল আহসান হিমেল, মহিউদ্দিন মো. আব্দুল কাদির, রেজাউল হক কৌশিক, জুনাইদ আলী মোল্লা, শাহানুরী সাইদ, মো. মাহফুজুর রহমানসহ আরো ৪৪ জন প্রার্থী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ ও নির্বাচনের রিটার্নিং অফিসার অধ্যাপক শেখ মো. মনজুরুল হক বলেন, এরইমধ্যে আমরা চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছি। আমরা আশা করিছে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

বাংলাদেশ সময়: ০৪১২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।