ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বেরোবিতে  সাংবাদিক লাঞ্ছিতের অভিযোগ

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
বেরোবিতে  সাংবাদিক লাঞ্ছিতের অভিযোগ

বেরোবি (রংপুর):  বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি)  বিতর্ক সংগঠন ব্রুডার সভাপতি ও ইংরেজি বিভাগের চতুর্থ বিভাগের শিক্ষার্থী রক্তিম মিলনের বিরুদ্ধে  সাংবাদিক লাঞ্ছিতের অভিযোগ উঠেছে। 

বৃহস্পতিবার (৩০ নভেম্বর)  দুপুরের দিকে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দফতরে লিখিতভাবে লাঞ্ছিতের বিষয়টি জানান ভুক্তভোগী সাংবাদিক স্থানীয় দৈনিক প্রথম খবরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য ইসমাইল হোসেন রিফাত।

অভিযোগে বলা হয়, গত ২৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের বেশ কয়েকজন ভর্তি পরীক্ষার্থী অভিযোগ করেন, ব্রুডাসহ বেশ কয়েকটি সংগঠনের হেল্প ডেস্কে সেবার নামে ১০ টাকা থেকে ৫০ টাকা নেওয়া হচ্ছে।

এমন অভিযোগের প্রেক্ষিতে একজন সংবাদকর্মী হিসেবে সত্যতা যাচাইয়ের জন্য তাদের সঙ্গে যোগাযোগ করেন রিফাত।  

এতে অন্য সংগঠনের পক্ষ থেকে ব্যাখ্যা দেওয়া হলেও ব্রুডা’র সভাপতি রক্তিম মিলন ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য উল্টো তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। এ সময় তাকে সাংবাদিক পরিচয় দিলেও তাকে লাঞ্ছিত করেন এবং মারধর করে পুলিশে দেওয়ার হুমকি দেন।  

এসময় মিলনের সঙ্গে থাকা ব্রুডার অপর সদস্য ৭ম ব্যাচের শিক্ষার্থী অমিত বর্মন অভি ওই সাংবাদিককের উপর চড়াও হন এবং সন্ধ্যা ৭টা পর্যন্ত ওই স্থানে অবস্থান করতে বলেন।

ইসমাইল হোসেন রিফাত তার লিখিত অভিযোগের অনুলিপি উপাচার্যের পিএস, বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা, বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্পের ইনচার্জ, রংপুর প্রেস ক্লাবে পাঠিয়েছেন বলে লিখিত অভিযোগ সূত্রে জানা যায়।

এ ব্যাপারে মোবাইলফোনে মিলনের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, রিফাত ( ভুক্তভোগী সাংবাদিক) আমাকেই উল্টো লাঞ্ছিত করেছে।

এ বিষয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বেরোবিসাস) সভাপতি তপন কুমার রায় বলেন, সমিতির কাছে একজন সদস্যকে লাঞ্ছিতের বিষয়টি সমিতিকে লিখিতভাবে জানানো হয়েছে। আমরা বিষয়টি মীমাংসার চেষ্ঠা করেছি। কিন্তু অভিযুক্ত রক্তিম মিলন তাতে সাড়া দেননি।

এ বিষয়ে প্রক্টর (চলতি দায়িত্ব) আবু কালাম মো. ফরিদ উল ইসলাম বলেন, একটি অভিযোগের বিষয় শুনেছি। তবে অফিস বন্ধ থাকায় অভিযোগ পত্র পাইনি।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, নভেম্বর ৩০,২০১৭
বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।