ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ইবি’র ভর্তি পরীক্ষা শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০১ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৭
ইবি’র ভর্তি পরীক্ষা শুরু ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক (ফাইল ফটো)

ইবি: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

শুক্রবার (০১ ডিসেম্বর) সকাল ৯টা থেকে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ‘এফ’ ইউনিটের পরীক্ষা মধ্যদিয়ে এ ভর্তি কার্যক্রম শুরু হয়।

দিনের প্রথম শিফট সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এই ইউনিটে ১শ’ আসনের বিপরীতে লড়বে ৩হাজার ৭৭৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

দ্বিতীয় শিফটে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত একই অনুষদের ‘ই’ ইউনিটের ০০০০১ থেকে ০৬৫০০ রোলধারী শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। চতুর্থ শিফট বিকেল সাড়ে ৩ টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ০৬৫০১ থেকে অবশিষ্ট রোলধারী শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রয়েছে সাদা পোশাকধারী পুলিশ সদস্যদের নজরদারি।

এছাড়া বিশ্ববিদ্যালয় এলাকায় সব ছাত্রসংগঠনের মিছিল, শোডাউন নিষিদ্ধ করা হয়েছে। সংগঠনগুলোকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান করতে বলা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বাংলানিউজকে বলেন, ‘আমরা চেষ্টা করছি সর্বোচ্চ নিরাপত্তার মাধ্যমে ভর্তি পরীক্ষা নেওয়ার। আশা করি এবারের ভর্তি পরীক্ষা অত্যন্ত উৎসব মুখর হবে। ভর্তি পরীক্ষা সফল করতে সকলের ঐকান্তিক সহায়তা কামনা করছি। ’

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।