ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বেরোবিতে গবেষণা-উন্নয়ন বিষয়ক সেমিনার

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৭
বেরোবিতে গবেষণা-উন্নয়ন বিষয়ক সেমিনার সেমিনার

বেরোবি (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ‘গবেষণা ও উন্নয়ন: বাংলাদেশ প্রেক্ষিত’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউটের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাস রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশন অব রিয়ালাইজেশন অব বেসিক নিডস (আরবান) এর প্রধান নির্বাহী মোহাম্মদ কামাল উদ্দিন।

বেরোবি’র উপাচার্য ও ড. ওয়াজেদ রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ আনুষ্ঠানিকভাবে সেমিনারটির উদ্বোধন করেন।  

জনসংযোগ তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক তাবিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের রিসার্চ অফিসার মো. রোকনুজ্জামান।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, বর্তমান সময়ে গবেষণার ক্ষেত্রে তথ্য-উপাত্ত সংগ্রহ এবং এর কার্যকর প্রয়োগের স্বার্থে দেশ-বিদেশ, তথ্য প্রযুক্তিসহ অন্যান্য সব ধরনের প্রাসঙ্গিক বিষয়গুলোর ওপর গুরুত্বারোপ করা আবশ্যক।

মূখ্য আলোচক তার আলোচনায় বাংলাদেশের প্রেক্ষাপটে ভিন্ন ভিন্ন আঙ্গিকে গবেষণার তথ্য-উপাত্তগুলো তুলে ধরেন এবং উপস্থিত গবেষকদের বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর দেন। এ সময় তিনি ড. ওয়াজেদ রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউটের জন্য বিভিন্ন ধরনের কিছু বই উপহার দেন।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকরা ছাড়াও সেমিনারে অংশ নেয়ে- ড. ওয়াজেদ রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিটিউটের রিসার্চ ফেলোসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।