ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

শেকৃবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, আটক ১

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৭
শেকৃবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, আটক ১

শেকৃবি: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ২০১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। নিধেধাজ্ঞা সত্ত্বেও ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে আনার অভিযোগে পরীক্ষা শুরুর আগেই এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে।
 

শুক্রবার (০১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর ১৬টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 
বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র জানিয়েছে, সকাল ৯টা থেকে পরীক্ষার্থীরা আর্চওয়ের (ধাতব পদার্থ সনাক্তকারী বিশেষ দরজা) মাধ্যমে কেন্দ্রে প্রবেশ করেন।

এ সময় মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজে ঢুকতে গিয়ে ইলেকট্রনিক্স ডিভাইসসহ ধরা পড়েন দিনাজপুর থেকে আসা এক শিক্ষার্থী। ভর্তি পরীক্ষায় তার রোল ছিল-৩২৯৮৮। ভবিষ্যতে এ ধরনের অসদুপায় অবলম্বন করবে না শর্তে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ওই শিক্ষার্থীকে পরে মুচলেকা দিয়ে শেরে-ই বাংলা নগর থানায় সোর্পদ করে।
 
বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সেকেন্দার আলী বাংলানিউজকে বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও অসদুপায় ঠেকাতে আমরা আধুনিক প্রযুক্তির আর্চওয়ে ব্যবহার করেছি। তাই এবারের ভর্তি পরীক্ষায় কোনো জালিয়াতি চক্র কিছু করতে সাহস পায়নি।  
 
তবে সরেজমিনে ঘুরে দেখা গেছে, কয়েকটি পরীক্ষা কেন্দ্রের আর্চওয়েতে যান্ত্রিক ত্রুটি ছিলো।
 
উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, কোনো ধরনের অনিয়ম ছাড়া সবার সার্বিক সহযোগিতায় উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু ও সুন্দরভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবারের পরীক্ষায়ও অধিকাংশ মেয়ে। প্রায় ৫৫ থেকে ৬০ শতাংশই মেয়ে শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে। এর আগের পরীক্ষায়ও একই চিত্র দেখা গেছে।
 
এবার চারটি অনুষদে ৬৮২টি আসনের বিপরীতে ৩৮ হাজার ১২৫ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছিলেন। একটি আসনের বিপরীতে ছিলেন ৫৬ জন শিক্ষার্থী।  

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৭
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।