ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ডাকসুর নির্বাচনের দাবিতে মোমবাতি প্রজ্বলন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৭
ডাকসুর নির্বাচনের দাবিতে মোমবাতি প্রজ্বলন মোমবাতি প্রজ্বলন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রসংসদ (ডাকসু) নির্বাচনের দাবিতে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (০২ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদালয়ের স্মৃতি চিরন্তন চত্বরে ডাকসু নির্বাচনের দাবিতে অনশনে বসা ওয়ালিদ আশরাফের সঙ্গে সংহতি প্রকাশ করে বাম ছাত্র সংগঠনের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করেন।

এসময় উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাম দল সমর্থিত গোলাপি দলের আহ্বায়ক অধ্যাপক ড. এএম আকাশ, সদস্য অধ্যাপক ড. নেহাল করিম, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী, বিশ্ববিদ্যালয় সভাপতি তুহিন কান্তি দাস, ছাত্র ফেডারেশনের সভাপতি উম্মে হাবিবা বেনজীর প্রমুখ।

অধ্যাপক এম এম আকাশ বলেন, দীর্ঘ ২৭ বছর বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচন বন্ধ আছে। ক্ষমতাসীনরা নিজেদের স্বার্থেই ডাকসুকে অচল করে রেখেছেন।

তিনি বলেন, শিক্ষকরা তাদের অধিকার আদায় করে নিচ্ছে হাইকোর্টের রায় অনুযায়ী। কিন্তু ছাত্ররা তাদের অধিকার আদায় করতে পারছে না। হাইকোর্টের রায় অনুযায়ী ডাকসু নির্বাচনের দ্রুত তফসিল ঘোষণাও দাবি জানান তিনি।

ওয়ালিদ আশরাফ বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের এমএসএস (সান্ধ্যকালীন) ২০১৩-২০১৪ বর্ষের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউয়ের রাশিয়ান ভাষার শিক্ষার্থী।

গত শনিবার (২৫ নভেম্বর) বিকেল ৫টা থেকে সপ্তাহ যাবত অনশন করছেন ওয়ালিদ আশরাফ। ডাকসু নির্বাচনের দাবিতে ১৬ ডিসেম্বর পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৭
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।