ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে বর্ণাঢ্য বিজয় র‌্যালি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৭
ঢাবিতে বর্ণাঢ্য বিজয় র‌্যালি বিজয় র‌্যালি-ছবি-বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: মহান বিজয়ের মাস উপলক্ষে বর্ণাঢ্য বিজয় র‌্যালি বের করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) পরিবার।

রোববার (৩ ডিসেম্বর) বেলা ১১টায় উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের নেতৃত্বে বিজয় র‌্যালিটি বের করা হয়। র‌্যালিটি অপরাজেয় বাংলা থেকে শুরু হয়ে সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, ইনিস্টিটিউট, হলের শিক্ষক-শিক্ষার্থী অংশ নেন।  

স্বাধীনতা চত্বরে বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত হয় মুক্তির গান ও বিজয়ের গান।
র‌্যালি শেষে অধ্যাপক আখতারুজ্জামান বলেন, অসম্প্রদায়িক চেতনা, উদারনীতি, মানবিক মূল্যবোধের চেতনা মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয়েছে। রেসকোর্স ময়দান থেকে বঙ্গবন্ধু ৭ই মার্চের ভাষণ দিয়েছিলেন। যার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের আনুষ্ঠানিক পর্ব শুরু হয়েছিল। এবং তারই যৌক্তিক পরিণতি হয় ১৬ই ডিসেম্বর।

রোহিঙ্গা ইস্যুতে ঢাবি উপাচার্য বলেন, রোহিঙ্গারা নিজ দেশ থেকে বিতাড়িত, নির্যাতিত হয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। আমাদের দেশের আর্থিক সমস্যা থাকার পরেও যে বিপুল জনতাকে আশ্রয়, নিরাপত্তা দেওয়া হয়েছে তা বিশ্বের ইতিহাসে একটি নজিরবিহীন ঘটনা।  

এসময় উপস্থিত ছিলেন-বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দীন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রহমত উল্লাহ প্রমুখ।

বিজয় র‌্যালি উপলক্ষে সকাল ১০টা ৩০ মিনিট থেকে ১২টা পর্যন্ত ক্লাস ও অফিস কার্যক্রম স্থগিত ছিল।

বাংলাদেশ সময়:  ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।