ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

চূড়ান্ত পরীক্ষা বর্জনের হুমকি ম্যাটস শিক্ষার্থীদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৭
চূড়ান্ত পরীক্ষা বর্জনের হুমকি ম্যাটস শিক্ষার্থীদের ম্যাটস শিক্ষার্থীদের মানববন্ধন; ছবি- কাশেম হারুন

ঢাকা: আসন্ন ম্যাটস চূড়ান্ত পরীক্ষা বর্জনের হুমকি দিয়েছে শিক্ষার্থীরা। বঙ্গবন্ধু ডিপ্লোমা স্টুডেন্ট এসোসিয়েশন এর ব্যানারে সোমবার (৪ ডিসেম্বর) সকালে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে তারা এ হুমকি দেন।

মানববন্ধনে সংগঠনের সভাপতি মুরাদ হোসেন লেমন বলেন, উচ্চ শিক্ষাসহ চার দফা দাবি আদায়ের লক্ষে সারা দেশে ম্যাটস শিক্ষার্থীরা আন্দোলন করছে। গত ২৬ এপ্রিল থেকে দফায় দফায় সভা, সেমিনার, মানববন্ধন, আলোর মিছিল, বিক্ষোভ কর্মসূচিসহ স্মারকলিপি দেয়া হয়েছে।

সর্বশেষ ১৮ মে সারাদেশের শিক্ষার্থীরা ঢাকা অভিমুখে লংমার্চ করেছে। পরে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক ও আশ্বাসের পর আন্দোলন স্থগিত করা হয়।

তিনি আরো বলেন, দ্রুত সমস্যা সমাধান করার আশ্বাস দেয়া হলেও দাবি পূরণের প্রক্রিয়া ধীর গতিতে চলছে।  ম্যাটস শিক্ষার্থীদের চার দফা দাবির অন্যতম দাবি ‘ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ’ নামে স্বতন্ত্র বোর্ড গঠন।

দাবির বাস্তবায়নে স্বাস্থ্য মন্ত্রণালয়ে কয়েক দফা সভা হলেও নাম নিয়ে জটিলতার অজুহাতে সময় ক্ষেপন করা হচ্ছে। যার ফলে আমাদের উচ্চ শিক্ষার সম্ভাবনা ঝুলন্ত অবস্থায় রয়েছে। এতে সারা দেশের শিক্ষার্থীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

মুরাদ বলেন, আগামী ৫ ডিসেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়ে বোর্ডের নাম চূড়ান্তকরণ সভায় যদি পূর্বের ন্যায় নাম নির্ধারণ নিয়ে জটিলতা সৃষ্টি করে সময় ক্ষেপন করা হয় এবং অন্যান্য দাবি না মানা হয় তাহলে আসন্ন ম্যাটস চূড়ান্ত পরীক্ষা আমরা বর্জন করতে বাধ্য হবো, এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দায়ী হবেন।

কর্মসূচিতে অন্যদের মধ্যে বক্তব্য দেন, বঙ্গবন্ধু ডিপ্লোমা স্টুডেন্ট এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা প্রধান উপদেষ্টা ডা. খন্দকার ইমদাদুল হক সেলিম, সহ-সভাপতি মো. খোদানেওয়াজ অভি, সাধারণ সম্পাদক এম এ রাজ্জাক তালুকদার, স্বপন এনাম, রাকিব হোসেন, আরিফ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৭
এমএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।