ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ইবির ‘সি’ ইউনিটের ২ শিফটের পরীক্ষা বাতিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
ইবির ‘সি’ ইউনিটের ২ শিফটের পরীক্ষা বাতিল

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‌‘সি’ ইউনিটের দ্বিতীয় ও তৃতীয় শিফটের ভর্তি পরীক্ষা বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত দ্বিতীয় শিফট এবং ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তৃতীয় শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, দিনের প্রথম শিফটে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দ্বিতীয় শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুপুর দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত তৃতীয় শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকে। কিন্তু ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্রে গড়মিল থাকায় তৃতীয় শিফটের পরীক্ষা স্থগিত করা হয় এবং দ্বিতীয় শিফটে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষাও বাতিল করা হয়।

‘সি’ ইউনিট সমন্বয়কারী সূত্রে জানা যায়, ‘সি’ ইউনিটের প্রথম শিফটের পদ্মা ‘এ’ সেট এবং ‘বি’ সেটের প্রশ্নপত্র তৈরি করা হয়। একইভাবে দ্বিতীয় শিফটে যমুনা ‘এ’ সেট এবং ‘বি’ সেট হওয়ার কথা থাকলেও দ্বিতীয় শিফটে যমুনার ‘বি’ সেট না এসে পদ্মার ‘বি’ সেট চলে আসে।

ফলে একই প্রশ্নপত্র দিয়ে প্রথম ও দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে এলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাৎক্ষণিক জরুরি সভা ডেকে দুই শিফটের পরীক্ষা বাতিল করে। একই সঙ্গে শুক্রবার সকাল ৯টায় দ্বিতীয় শিফট এবং ১১টায় তৃতীয় শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানায়।

‘সি’ ইউনিট সমন্বয়কারী সহযোগী অধ্যাপক ড. দেবাশীষ শর্মা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।